১৫ এপ্রিল, ২০২৪ ০৫:৩৫

​​​​​​​ইসরায়েলে ইরানের হামলা : তেহরানের রাস্তায় আনন্দ-উল্লাস

অনলাইন ডেস্ক

​​​​​​​ইসরায়েলে ইরানের হামলা : তেহরানের রাস্তায় আনন্দ-উল্লাস

তেহরানের ফিলিস্তিন স্কোয়ারে আনন্দ-উল্লাস করে জনগণ

ইসরায়েলের উপর ইরানের বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর ইরানের রাজধানী তেহরানের রাস্তায় নেমে দেশটির জনগণ ব্যাপক আনন্দ-উল্লাস ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

একইভাবে উচ্ছ্বাস প্রকাশ করেছেন কানাডার টরেন্টো শহরের বাসিন্দারা, তেমনি উচ্ছ্বাস প্রকাশ করেছেন ​​​​​​​ইসরায়েল অধিকৃত জেরুজালেম শহরের আরব বাসিন্দারা। 

গতকাল (শনিবার) রাতে হামলা শুরুর পর পরই ইরানের জনগণ রাজধানী তেহরানের ফিলিস্তিন স্কয়ার এবং তেহরান বিশ্ববিদ্যালয়ের সামনে প্রশস্ত রাস্তায় জড়ো হন। এ সময় তারা জাতীয় পতাকা নিয়ে অনেকটা নেচে-গেয়ে আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করেন এবং আইআরজিসি-কে সমর্থন জানিয়ে নানা স্লোগান দেন। 

আনন্দ-উল্লাসে অংশ নেয়া এক ইরানি নাগরিক জানান, “ক্রিমিনাল ও শিশু হত্যাকারী ​​​​​​​ইসরায়েলের বিরুদ্ধে চূড়ান্ত জবাব দেয়ায় আমি সত্যিই বিপ্লবী গার্ড বাহিনী নিয়ে গর্বিত।”

একই ধরনের আনন্দ-উল্লাস প্রকাশ করা হয়েছে ইরানের পবিত্র মাশহাদ নগরীর ইমাম রেজা (আ)-এর মাজারের সামনে।

ইরানি হামলার পর ফিলিস্তিনের আল-আকসা মসজিদের সামনে আনন্দ মিছিল ও সমাবেশ হয়েছে। এছাড়া, ফিলিস্তিনপন্থী লোকজন কানাডার টরেন্টো শহরে মিছিল সমাবেশ করেছেন। সেখানে তারা বিভিন্ন রকম আতশবাজি এবং বেলুন ও ব্যানার ফেস্টুন নিয়ে মিছিল করেন। সূত্র: পার্সটুডে

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর