Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৩ জুলাই, ২০১৯ ১৭:১৮

বিমানের প্রথম হজ-ফ্লাইট আগামীকাল

অনলাইন ডেস্ক

বিমানের প্রথম হজ-ফ্লাইট আগামীকাল
ফাইল ছবি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চলতি মৌসুমের প্রথম হজ-ফ্লাইট আগামীকাল বৃহস্পতিবার জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্মকর্তারা গণমাধ্যমকে জানিয়েছেন, আগামীকাল সকাল সোয়া ৭টায় ৪১৯ জন হজ-যাত্রী নিয়ে প্রথম হজ-ফ্লাইটটি(বিজি- ৩০০১) ঢাকা ছাড়বে।

বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী আলহাজ অ্যাড. শেখ মো. আবদুল্লাহ এসময় বিমানবন্দরে উপস্থিত থেকে উদ্বোধনী ফ্লাইটের হজযাত্রীদের বিদায় জানাবেন। এবছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ-যাত্রী পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাবেন।

বিমান এ বছর ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহন করবে। যা মোট হজযাত্রীর অর্ধেক। অবশিষ্ট হজযাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স। আগামী ৬ জুলাই থেকে এই এয়ারলাইন্স হজ-ফ্লাইট শুরু করবে।

এবছর প্রথম বাংলাদেশে কিছু হজযাত্রীর ইমিগ্রেশনের কাজ ঢাকায় সম্পন্ন হবে। দুই মাসব্যাপী হজ-ফ্লাইট পরিচালনায় সিডিউল ফ্লাইটসহ মোট ৩৬৫টি ফ্লাইট পরিচালনা করা হবে, যার মধ্যে ৩০৪ ‘ডেডিকেটেড’ এবং ৬১টি শিডিউল ফ্লাইট। ৪ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ‘প্রি-হজ’-এ মোট ১৮৯টি ফ্লাইট পরিচালনা করা হবে (ডেডিকেটেড-১৫৭ এবং শিডিউল ৩২)। পোস্ট-হজে ১৪৭টি ফ্লাইট চলবে ১৭ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত (ডেডিকেটেড-১৪৭ এবং শিডিউল ২৯)। এর মধ্যে বাংলাদেশ থেকে মদিনা ১৮টি ও মদিনা থেকে বাংলাদেশে ১৫টি সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে।

হজ-ফ্লাইট পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-জেদ্দা এবং ঢাকা-মদিনা উভয় স্থানেই বিশেষ ব্যবস্থার আয়োজন করেছে। চট্টগ্রাম এবং সিলেট থেকেও এবছর যথাক্রমে ১৯টি ও ৩টি হজ-ফ্লাইট পরিচালনা করা হবে।

বিডি প্রতিদিন/০৩  জুলাই, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য