শিরোনাম
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০২০ ২২:৫২

বিজেপির কফিনে শেষ পেরেক ঠুকবে বাংলা: মমতা

দীপক দেবনাথ, কলকাতা:

বিজেপির কফিনে শেষ পেরেক ঠুকবে বাংলা: মমতা
ফাইল ছবি

আগামী ২০২১ সালে বিধানসভার নির্বাচনে পশ্চিমবঙ্গই বিজেপির শেষ কলসটা ডুবিয়ে দেবে বলে মন্তব্য করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

মঙ্গলবার রাজ্যটির বাঁকুড়ার সতীঘাটে তৃণমূল কংগ্রেসের কর্মী সম্মেলন থেকে দিল্লিসহ একাধিক রাজ্যের বিধানসভার নির্বাচনে একের পর এক পরাজয়ের ঘটনায় বিজেপিকে তোপ দেগে মমতা এই মন্তব্য করেন। 

পাশাপাশি দিল্লি বিধানসভার নির্বাচনে আম আদমি পার্টি (আপ)-এর বিপুল সাফল্যে দলের প্রধান কেজরিওয়ালকেও অভিনন্দন জানান। 

তিনি বলেন ‘আমি আসার আগে দিল্লিতে আমাদের বন্ধু অরবিন্দ কেজরিওয়ালকে ফোন করে বললাম বাংলার মানুষের তরফ থেকে আপনাকে অনেক অভিনন্দন। আমরা একসাথে কাজ করি। বিজেপি পুরো সরকার নিয়ে সব মেশিনারি নিয়ে, রুপির হোসপাইপ নিয়ে এমনকি সব এজেন্সি নিয়েও একেবারে ভরাডুবি। বিজেপি ধীরে ধীরে ‘স্টেটলেস’ (রাজ্যহীন) হয়ে যাচ্ছে। আর কোন রাজ্য আছে? বড় রাজ্যগুলোর মধ্যে ওই উত্তরপ্রদেশ ও কর্নাটক ছাড়া সব জায়গায় ভরাডুবি। আর আগামী ২০২১ এর নির্বাচনে বিজেপির শেষ কলসটাও বাংলাই ডুবিয়ে দেবে। এর জন্য আপনারা তৈরি থাকুন।’ 

তৃণমূল কংগ্রেস নেত্রী বলেন ‘আজকে আমরা খুব খুশি। মাত্র আট মাস আগে লোকসভার নির্বাচন হয়েছে। এর মধ্যেই মহারাষ্ট্র, ঝাড়খন্ড, দিল্লি বিধানসভার নির্বাচনে হেরেছে। যত জায়গায় নির্বাচন হয়েছে সব জায়গাতে ধপাস হয়েছে। মানুষ একেবারে তাদের বাদ দিয়ে দিয়েছে।’
 
তাঁর অভিমত ‘রুপি দিয়ে হবে না। আপনাদের রুপির থেকে আমার মা-বোনেদের উলু, শঙ্খ, আজানের জোর অনেক বেশি।’ 

বিজেপির বিরুদ্ধে শিক্ষার্থী, মা-বোনেদের ওপর অত্যাচার ও দেশ বিক্রির অভিযোগ আনেন তিনি। 

রাজ্যে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি), জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনপিআর) চালু করা হবে না বলেও এদিনের জনসভা থেকে ফের দৃঢ়তার সাথে জানিয়ে দেন মমতা ব্যানার্জি। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য