শুক্রবার, ৮ মার্চ, ২০১৯ ০০:০০ টা

জেলা জজ আদালতে লিফট ছিঁড়ে ১২ জন আহত

আদালত প্রতিবেদক

ঢাকার জেলা জজ আদালতের পুরান ভবনে একটি লিফট ছিঁড়ে নিচে পড়ে আইনজীবীসহ ১২ জন আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ১২ জন আটকা পড়ে চিৎকার করতে থাকেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আইনজীবী, কোর্টের কর্মচারী, বিচারপ্রার্থীসহ ১২ জনকে উদ্ধার করেন। তাদের ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পঙ্গু হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে জাহাঙ্গীর আলম, অ্যাডভোকেট মিঠু, পেশকার সুমন, কাওসার, অ্যাডভোকেট সোহাগ, অ্যাডভোকেট আমিন, অ্যাডভোকেট আইয়ুব আলী, সুমন (উমেদার), অ্যাডভোকেট সুলতান আহমেদ ও একজন বিচারপ্রার্থী ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে অ্যাডভোকেট শামসুন নাহার ও তার সঙ্গে থাকা অন্য একজন নারীকে ঢামেকে নিয়ে আসার পর পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। এর মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

 খোঁজ নিয়ে জানা যায়, জেলা জজ আদালতের ওই পাঁচতলা ভবনটি পুরনো ভবন নামে পরিচিত। ভবনের পুব পাশে থাকা একমাত্র লিফট দিয়ে বিচারপ্রার্থীরা ওঠানামা করতেন। গতকাল সকালে হঠাৎ লিফটটি ছিঁড়ে নিচে পড়ে। ছেঁড়া লিফটে ফ্যানগুলো খুলে পড়ে থাকতে দেখা যায়। এ ছাড়া আহতদের অনেকের জুতা, ব্যাগ, কোর্ট ফাইল, কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে ছিল। ছিঁড়ে পড়া লিফটে রক্তের দাগও দেখা গেছে। আইনজীবীরা জানান, এ লিফটটিতে আগে অনেকবার যান্ত্রিক ত্রুটি হয়েছিল। মেয়াদোত্তীর্ণ ও জরাজীর্ণ লিফটটিতে দীর্ঘদিন যাবৎ একরকম ঝুঁকি নিয়ে আইনজীবী, আদালতের কর্মকর্তা-কর্মচারীসহ বিচারপ্রার্থীরা ওঠানামা করে আসছেন।

এদিকে আহত আইনজীবীসহ অন্যদের দেখতে ঢাকা মেডিকেলে যান আইন সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক। জানা গেছে, লিফট ছিঁড়ে পড়ার ঘটনায় জেলা জজ আদালত থেকে রাজধানীর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। অতিরিক্ত জেলা জজ প্রদীপ কুমার রায়কে প্রধান করে চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সর্বশেষ খবর