শিরোনাম
প্রকাশ : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৫ সেপ্টেম্বর, ২০২০ ২৩:৪৮

মসজিদে বিস্ফোরণ নাকি নাশকতা তদন্ত করে দেখা হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটেছে, নাকি নাশকতা হয়েছে, তা তদন্ত করে দেখা হবে।

গতকাল ময়মনসিংহের ত্রিশালে জাতীয় শোক দিবস উপলক্ষে কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু : বাঙালির চেতনার বাতিঘর’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তাদের দৃষ্টিশক্তিতে নেতিবাচক রাজনীতির ঘনকুয়াশা জমেছে বলেই সরকারের সাহসী ও ভালো উদ্যোগ দেখতে পায় না। বিএনপির পূর্ণিমার রাতে অমাবস্যার আঁধার দেখে। গভীর হতাশায় মাঝে মধ্যে হাঁক ছাড়ে। বিভেদের দেয়াল ভেঙে সম্প্রীতি ও সৌহার্দ্যরে সেতুবন্ধনই দেশকে সোনালি অর্জনের নবদিগন্তে এগিয়ে নিয়ে যাবে। করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ইউরোপ, আমেরিকাসহ যেসব দেশ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়েছিল, আবারও তারা বাধ্য হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে। করোনা পরিস্থিতি বিবেচনা করে আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তিনি  বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে। হত্যাকারীদের দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে। আলোচনা সভায় ভিডিও কনফারেন্সে আরও যুক্ত হন স্থানীয় সংসদ সদস্য হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর