শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ অক্টোবর, ২০২০ ২৩:৪৮

১৭৫ দিনে সর্বনিম্ন শনাক্তের হার

২৪ ঘণ্টায় আক্রান্ত ১০৯৪, মৃত্যু ১৯

নিজস্ব প্রতিবেদক

১৭৫ দিনে সর্বনিম্ন শনাক্তের হার

১৭৫ দিনের মাথায় দেশে করোনা সংক্রমিত রোগী শনাক্তের হার ফের ১০ এর নিচে নামল। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৯ দশমিক ৯৫ শতাংশ। গত ২ মে এর চেয়ে কম ৯ দশমিক ৪৭ শতাংশ শনাক্ত হারের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে ১০ হাজার ৯৯৮টি নমুনা পরীক্ষায় আরও ১ হাজার ৯৪ জন কভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে, যা গত পৌনে তিন মাসে সবচেয়ে কম। কোরবানির ঈদের পরদিন ২ আগস্ট এর চেয়ে কম ৮৮৬ রোগী শনাক্তের কথা জানানো হয়েছিল। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছেন আরও ১৯ জন।

গতকাল নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা সংক্রমণের সবশেষ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর। বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৫০৭ জন। এ পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৭৮০ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ১৩ হাজার ৫৬৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪৯৮ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৮৮ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১৭ জন ছিলেন পুরুষ ও দুজন নারী। সবারই মৃত্যু হয়েছে হাসপাতালে। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১০ জন ছিলেন ষাটোর্ধ্ব, তিনজন পঞ্চাশোর্ধ্ব, চারজন চল্লিশোর্ধ্ব, একজন ত্রিশোর্ধ্ব ও একজনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এর মধ্যে ১৩ জন ঢাকা, তিনজন চট্টগ্রাম, দুজন ময়মনসিংহ ও একজন খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন। দেশে কভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালগুলোর ১১ হাজার ৭৩০টি সাধারণ শয্যার মধ্যে গতকাল ৯ হাজার ২৯২টি শয্যা খালি ছিল। ৫৬৪টি আইসিইউর মধ্যে খালি ছিল ৩০১টি। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর