বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২ ০০:০০ টা

প্রেমের টানে কুমিল্লায় মালয়েশীয় ও গাজীপুরে আমেরিকান তরুণী

প্রতিদিন ডেস্ক

প্রেমের টানে কুমিল্লায় মালয়েশীয় ও গাজীপুরে আমেরিকান তরুণী

বরের সঙ্গে বধূসাজে মালয়েশীয় তরুণী

প্রেমের টানে কুমিল্লার বরুড়ায় মালয়েশীয় ও গাজীপুরের শ্রীপুরে এলেন মার্কিন তরুণী। ঈদ উৎসবের সময় বিদেশি বধূ পেয়ে এলাকায় আনন্দের বন্যা বইছে। বিদেশি বধূ দেখতে আসছেন প্রতিবেশী ও আশপাশের গ্রামের মানুষজন। প্রতিনিধিদের পাঠানো তথ্য-

কুমিল্লা : প্রেমের টানে মালয়েশিয়া থেকে কুমিল্লায় এসে এখানকার এক ছেলের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন নূর আজিমা বিনতে মোস্তফা। মঙ্গলবার সন্ধ্যায় ধর্মীয় রীতি অনুযায়ী জেলার বরুড়া উপজেলার শিলমুড়ি ইউনিয়নের দীঘলগাঁও গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম সুজনের সঙ্গে বিয়ে হয়। এর আগে সোমবার মালয়েশিয়ার পেনাং শহর থেকে ওই তরুণী সাইফুলের গ্রামের বাড়ি দীঘলগাঁও আসেন। সঙ্গে ছিলেন তার খালা ও খালাতো বোন। প্রেমিকের বাড়িতে এলে তার পরিবারের সদস্যরা তাদের সাদরে বরণ করেন। পরে দুই পরিবারের সিদ্ধান্তে বিয়ের পিড়িতে বসেন তারা। সাইফুল বলেন, বহুদিনের পরিচয় আমাদের। তবে প্রেম হয়েছে দুই বছর। এরপর থেকেই সে আমাকে বিয়ের জন্য চাপ দিচ্ছিল। কিন্তু মালয়েশিয়া সরকারের কাছ থেকে অনুমতি নিতে প্রায় ছয় মাস লেগেছে। অনুমতি পেয়ে একসঙ্গেই মালয়েশিয়া থেকে বাড়ি আসি। পারিবারিকভাবে বিয়ে করি। নূর আজিমা বলেছে, সে আমাদের পরিবারের সঙ্গে বাংলাদেশেই থাকবে। পরিবারের সম্মতিতে মনের মানুষকে পেয়েছি এ জন্য খুব ভালো লাগছে।

প্রেমের টানে গাজীপুরে এলেন মার্কিন তরুণী   -বাংলাদেশ প্রতিদিন

শ্রীপুর (গাজীপুর) : শ্রীপুরে প্রেমের টানে আমেরিকা থেকে লিডিয়া লুজা (২৯) নামে এক তরুণী বাংলাদেশে চলে এসেছেন। ঈদের পরদিন সোমবার ভোরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এলে প্রেমিক ইমরান খান (৩০) তাকে গ্রামের বাড়ি বরমী ইউনিয়নের কুমারভিটায় নিয়ে আসেন। ইমরান ওই গ্রামের জালাল উদ্দিন মাস্টারের ছেলে। পড়েছেন ঢাকার ইস্ট ওয়েস্ট প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে। চারভাই এক বোনের মধ্যে ইমরান সবার ছোট। এ খবর ছড়িয়ে পড়লে পাড়া-প্রতিবেশী ও আশপাশের গ্রামের লোকজন এ দম্পতিকে দেখতে ভিড় করছেন।

লিডিয়া লুজা জানান, তিনি আমেরিকার অ্যারিজোনা স্টেটের বাসিন্দা। তার বাবা নেই, মা অন্য সংসারের সদস্য। দুই ভাইয়ের একমাত্র বোন তিনি। ছোটবেলা থেকেই লিডা লুজা তার দাদুর সঙ্গে বড় হয়েছেন। ধর্মান্তরিত হয়ে এখন তার নামের সঙ্গে স্বামীর পরিবারের উপাধি হিসেবে ‘খান’ শব্দটি যুক্ত হয়েছে। তিনি নিজ দেশ আমেরিকায় চাকরি করতেন। এখন বেকার সময় কাটাচ্ছেন। লিডিয়া লুজা বলেন, ফেসবুকের কল্যাণে তাদের পরিচয় হয়। আলাপচারিতায় ইমরানকে তার ভালো লেগেছে। উভয় পরিবারের সম্মতিতেই তিনি ধর্মান্তরিত হয়ে বিয়ের সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, ইমরান সহজ-সরল, সৎ ও ভালো মানুষ। তার ভাষা না বোঝার কারণে সবার সঙ্গে কথা বলতে একটু সমস্যা হচ্ছে। তিনি স্থানীয় বরমী বাজার ও আশপাশের প্রকৃতি ঘুরে দেখেছেন। বাংলাদেশি মানুষদের সঙ্গে কথা বুঝতে চাইছেন। ইমরান লুজার কথা-অনভূতি সাধারণ মানুষের সঙ্গে বিনিময় করতে সাহায্য করছেন। বাংলাদেশিদের অতিথিপরায়ণতা লুজাকে খুব মুগ্ধ করেছ। বাংলাদের প্রকৃতি ও মানুষকে তার খুব ভালো লেগেছে। ইমরান খান জানান, এ বছরের জানুয়ারির শেষ সপ্তাহের ফেসবুকের মাধ্যমে তাদের পরিচয় হয়। মাসখানেক পর লিডিয়া লুজা তাকে বিয়ের প্রস্তাব দেন। প্রথমে তিনি তার প্রস্তাব বিশ্বাস করতে পারছিলেন না। পরে ৫ মার্চ আমেরিকা থেকে তুর্কি হয়ে লুজা বাংলাদেশের হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত চলে আসেন। কিন্তু ভিসা জটিলতায় বিমানবন্দর কর্তৃপক্ষ সেখান থেকে সেদিন তাকে ফেরত পাঠিয়ে দেয়। ইমরান জানান, পরে উভয় পরিবারের সিদ্ধান্তে তারা নেপালে গিয়ে সাক্ষাৎ করেন এবং সেখানে এ বছরের ২৫ মার্চ বিবাহবন্ধনে আবদ্ধ হন। বিয়েতে ইমরানের সঙ্গে ওই সময় তার পরিবারের সদস্য থাকলেও লুজার পরিবারের কেউ ছিলেন না। নেপালে তারা কয়েকদিন অবকাশ কাটিয়েছেন। পরে ইমরানের সহযোগিতায় ভিসা সম্পাদনের মাধ্যমে গত সোমবার লিডা লুজা খান বাংলাদেশে আসেন। এরআগে গত ২৯ মে প্রেমের টানে মার্কিন প্রেমিক রাইয়ান কফম্যান গাজীপুরের ভোগড়া এলাকায় ছুটে আসেন এবং সেখানে সাইদা ইসলাম নামের এক তরুণীকে বিয়ে করে ঘর-সংসার করছেন।

সর্বশেষ খবর