সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ভারতে সড়কে নিহত শিল্পপতি সাইরাস মিস্ত্রি

প্রতিদিন ডেস্ক

ভারতে সড়কে নিহত শিল্পপতি সাইরাস মিস্ত্রি

ভারতে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন শীর্ষ শিল্প পরিবার টাটা সনসের সাবেক চেয়ারম্যান সাইরাস মিস্ত্রির। তাঁর বয়স হয়েছিল ৫৪। আহমেদাবাদ থেকে মুম্বাইয়ে ফেরার পথে মহারাষ্ট্রের পালঘরে তাঁর গাড়ি ডিভাইডারে ধাক্কা মারে। এতে টাটা সনসের সাবেক চেয়ারম্যানসহ দুজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও দুজন। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘সাইরাস মিস্ত্রির অকাল প্রয়াণের ঘটনা অত্যন্ত মর্মান্তিক।

তিনি অত্যন্ত প্রতিভাবান শিল্পপতি ছিলেন। তাঁর প্রয়াণে বাণিজ্য এবং শিল্পের দুনিয়ায় বড়সড় ক্ষতি হয়ে গেল। তাঁর পরিবার এবং বন্ধুদের সমবেদনা জানাচ্ছি।’ পালঘরের পুলিশ সুপার জানিয়েছেন, গুজরাটের আহমদাবাদ থেকে মুম্বাইয়ে ফিরছিলেন টাটা সনসের সাইরাস। বেলা ৩টা ১৫ মিনিটে পালঘরের চারোটিতে সূর্য নদীর ওপর সেতুর ডিভাইডারে ধাক্কা মারে সাইরাসের মার্সিডিজ। গাড়িতে মোট চারজন ছিলেন। মৃত্যু হয় টাটা সনসের সাবেক চেয়ারম্যানসহ দুজনের। আহত হয়েছেন গাড়ির চালকসহ দুজন। তাঁদের গুজরাটের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রাথমিকভাবে দুর্ঘটনা ঘটেছে বলে অনুমান করা হচ্ছে। দুর্ঘটনাস্থলের ভিডিওতে দেখা গেছে, কালো মার্সিডিজ গাড়ির সামনের অংশ পুরোপুরি দুমড়ে-মুচড়ে গেছে। সামনের চাকা দুমড়ে গেছে। গাড়ির ভিতরের এয়ারব্যাগ যে খোলা ছিল, তা গাড়ির ভিতরের ভিডিও দেখে বোঝা যাচ্ছে। গাড়ির ভিতরে সেরকম কোনো বড়সড় ক্ষতি না হলেও সামনের অংশ পুরো দুমড়ে-মুচড়ে গেছে। টাটা পদবি ছাড়া দ্বিতীয় কোনো ব্যক্তি হিসেবে টাটা গ্রুপের চেয়ারম্যান হয়েছিলেন সাইরাস মিস্ত্রি। রতন টাটা দায়িত্ব ছাড়ার পর ২০১২ সালে টাটা গ্রুপের শীর্ষ পদে বসেন তিনি। ২০১৬ সালের অক্টোবর পর্যন্ত টাটা গ্রুপের চেয়ারম্যান ছিলেন সাইরাস মিস্ত্রি।

তবে তার কার্যকালের শেষটা মধুর হয়নি। তাঁকে আচমকা সরিয়ে দেওয়া হয়েছিল। তারপর টাটা সনসের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব নেন এন চন্দ্রশেখরণ।

 

সর্বশেষ খবর