সোমবার, ২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

থার্টিফার্স্ট নিয়ে যুবক, আর্জেন্টিনা ব্রাজিল বিরোধে কিশোর খুন

নিজস্ব প্রতিবেদক ও কুমিল্লা প্রতিনিধি

থার্টিফার্স্ট নাইট উদযাপন ঘিরে কিশোরদের ঝামেলায় সমাজসেবা অধিদফতরের হিসাব সহকারী ফিরোজ আহমেদ (২৫) খুন হয়েছেন। শনিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানীর আগারগাঁওয়ের তালতলায় এ ঘটনা ঘটে। নিহত ফিরোজের বন্ধু আহত মো. সাকিব হোসেনের দাবি, কিশোরদের ঝামেলা মীমাংসা করতে গিয়ে হামলার শিকার হওয়া ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মুরাদ হোসেনকে বাসায় পৌঁছে দিয়ে ফেরার পথে শেরেবাংলা নগর থানা ছাত্রলীগের সভাপতি গাজী নাজমুল হাসান তালহা ও তার অনুসারীরা হামলা চালায়। পুলিশ বলছে, এ ঘটনা পূর্বপরিকল্পিত হতে পারে।

নিহতের বাবা পিরোজপুরের মঠবাড়িয়ার টিপু সুলতান জানান, ফিরোজ কোনো রাজনীতিতে জড়িত নয়। থার্টিফার্স্ট নাইট উদযাপন নিয়ে ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ হয়। এতে আমার ছেলে মাথায় আঘাত ও ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে মারা যায়।

নিহতের ছোট ভাই নুর আলম মিরাজ জানান, শনিবার রাতে স্থানীয় ঈদগা মাঠে ব্যাডমিন্টন খেলতে যান ফিরোজ। রাত সাড়ে ৩টার দিকে সেখান থেকে বাসায় ফেরার সময় বিজ্ঞান জাদুঘরের বিপরীত পাশের রাস্তায় স্থানীয় তালহা, নাসির, রাজু, মুহিদ, নয়ন, লিমন, যথি, রানা, রাব্বি, আল-আমিন, ওবায়দুল, সোহাগসহ ২০-২৫ জন মিলে ফিরোজকে এলোপাতাড়ি ছুরিকঘাত ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। খবর পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতেই ঢাকা মেডিকেলে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়েছে।  ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি মুরাদ হোসেন জানান, ছাত্রলীগের

কোনো পদে বা কর্মী নন ফিরোজ। মুরাদের ঘণিষ্ঠ বন্ধু ছিলেন ফিরোজ। সে জন্যই রাতে ঘটনার খবর শুনে সেখানে গিয়েছিলেন।

কুমিল্লায় কিশোর খুন : কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা এলাকায় ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে দ্বন্দ্বের জেরে এক কিশোরকে ডেকে নিয়ে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নতুন বছরের প্রথম প্রহরে এ ঘটনা ঘটে। নিহত কিশোর ফয়সাল ইসলাম হৃদয় (১৯) দক্ষিণ দর্থা বড়পুকুর পাড় এলাকার বাবু মিয়ার ছেলে। নিহতের মামা জয়নাল আবেদিন জনি বলেন, ‘শুনেছি দুই থেকে তিন দিন আগে স্থানীয় একটি কিশোর গ্যাংয়ের সঙ্গে আর্জেন্টিনা-ব্রাজিল নিয়ে ভাগিনার দ্বন্দ্ব হয়। ঘটনার রাতে ভাগিনা ও তার বন্ধুরা বড় পুকুর পাড়ের প্রাইমারি স্কুলের সামনে থার্টিফার্স্ট নাইট উদযাপন করছিল। যাদের সঙ্গে দ্বন্দ্ব ছিল তারা দক্ষিণ চর্থা পশ্চিম পাড়া এলাকায় পার্টি করছিল। পার্টি চলা অবস্থায় তাদের পক্ষের কয়েকজন কিশোর ভাগিনাকে কৌশলে ডেকে নিয়ে যায়। তাকে তারা ছুরিকাঘাত করে ও তার হাত পায়ের রগ কেটে দেয়।  লাশ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিয়ে গেছে পুলিশ।’ এ বিষয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন বলেন, স্থানীয় কিশোরদের দ্বন্দ্বের জেরে এ ঘটনা  ঘটেছে বলে জেনেছি। আমরা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

সর্বশেষ খবর