রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বার কাউন্সিলের সভায় হট্টগোল

নিজস্ব প্রতিবেদক

আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের বর্ধিত সভায় দুই দফায় বিএনপি ও আওয়ামী লীগপন্থি আইনজীবীদের মধ্যে কথা কাটাকাটি ও হট্টগোল হয়েছে। গতকাল সকালে শুরু হওয়া সভায় বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে এ হট্টগোলের শুরু। পরে বার কাউন্সিল চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সারা দেশের আইনজীবী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকের উপস্থিতিতে গতকাল বেলা সাড়ে ১১টায় বার কাউন্সিলের বর্ধিত সভা শুরু হয়। আওয়ামী লীগ থেকে নির্বাচিত বার কাউন্সিলের সদস্যরা একে একে বক্তব্য দেন। বেলা ১টার দিকে মঞ্চে বসে থাকা বিএনপি থেকে নির্বাচিত অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও অ্যাডভোকেট এ কে এম বদরুল আনোয়ার দাঁড়িয়ে বক্তব্যের সুযোগ না দেওয়ায় প্রতিবাদ জানাতে থাকেন।

এ সময় বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সৈয়দ রেজাউর রহমান সভার বিরতি ঘোষণা করেন। তিনি ব্যারিস্টার খোকন ও কাজলকে উদ্দেশ করে বলেন, ‘সব জায়গায় একই ধরনের আচরণ করবেন না।’ তখন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ঘোষণা দেন, ‘বিরতি শেষে যদি বিএনপিপন্থিদের বক্তব্যের সুযোগ না দেওয়া হয় তাহলে সভা বয়কট করব।’

বিরতি শেষে ২টা ১৫ মিনিটে সভার শুরুতে বক্তব্যে দেওয়ার জন্য বিএনপি থেকে নির্বাচিত সদস্য ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীনের নাম ঘোষণা করা হয়। তাঁর বক্তব্য শেষে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বক্তব্য দেন। এ সময় তিনি এখনো নিজেকে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক দাবি করলে আবারও হট্টগোল শুরু হয়।

সর্বশেষ খবর