বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩ ০০:০০ টা
বরিশাল

ইসিতে ফয়জুল ব্যস্ততায় খোকন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

রিটার্নিং কর্মকর্তা কার্যালয়ে সশরীর হাজির হয়ে বিশাল মোটর শোভাযাত্রা আর সমাবেশের মাধ্যমে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিয়েছেন বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। সোমবার চিঠি দিয়ে নির্বাচন কমিশনের সশরীর তলবের পরিপ্রেক্ষিতে গতকাল বেলা সাড়ে ১২টার দিকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে ব্যাখ্যা দেন তিনি।

নির্বাচন কমিশন থেকে বেরিয়ে যাওয়ার সময় মুফতি সৈয়দ ফয়জুল করীম গণমাধ্যমকে বলেন, ‘সোমবার বিকালে ঢাকা থেকে বাড়ি ফেরার পথে কিছু লোক তাকে রিসিভ করেন। নির্বাচন কমিশন বলছেম, এটা নির্বাচনবিধির খেলাপ। কেন আপনি বিধি ভঙ্গ করেছেন- এ বিষয়ে ব্যাখা চায় কমিশন। আমি ব্যাখ্যা দিয়েছি। আমি আশা করি আমার ব্যাখ্যায় রিটার্নিং কর্মকর্তা সন্তুষ্ট হয়েছেন।’ আইনের প্রতি ইসলামী আন্দোলন শ্রদ্ধাশীল বলে তিনি জানান।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, শোডাউন করে নির্বাচনবিধি ভঙ্গের বিষয়ে সশরীর কমিশনে হাজির হয়ে ব্যাখ্যা দিয়েছেন ইসলামী আন্দোলনের প্রার্থী। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হচ্ছে। তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। এদিকে জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস গতকাল সকালে নগরীর ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় সাংবাদিকদের কাছে তিনি রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেন। তিনি বলেন, বরিশালে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। সরকারি দল প্রকাশ্যে শোডাউন করলেও তাদের কমিশন কিছু বলে না। আরেকটি দল (ইসলামী আন্দোলন) শো ডাউন করায় তাদের শোকজ করল কমিশন। তাপস বলেন, ‘ইভিএম ভোটে মানুষের আস্থা নেই। আমরা ব্যালটে ভোট চাইছি এবং এই রিটার্নিং কর্মকর্তার প্রত্যাহার দাবি করছি।’

অপরদিকে সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ, বাসা ও নির্বাচনী অফিসে আগতদের সঙ্গে শুভেচ্ছা আর মতবিনিময়ের মধ্য দিয়ে গতকাল ব্যস্ত সময় কাটিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত। বিকালে জেপির (মঞ্জু) স্থানীয় নেতাদের সঙ্গে এক ঘরোয়া মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়নে নৌকায় সমর্থন কামনা করেন তিনি। সভায় মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আফজালুল করিমসহ অন্যরা উপস্থিত ছিলেন। আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে বরিশাল সিটি করপোরেশন নির্বাচন।

সর্বশেষ খবর