শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ০৮:৩৬

বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির

অনলাইন ডেস্ক

বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির
সংগৃহীত ছবি

সম্প্রতি শেষ হয়েছে ভারতের লোকসভা নির্বাচন। ১১ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত ৭ দফায় এই ভোট অনুষ্ঠিত হয়। এখন অপেক্ষা ফলের। আগামী ২৩ মে ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

ভোটের ফল কী হতে চলেছে, এই মুহূর্তে কারও পক্ষে নিশ্চিতভাবে বলা সম্ভব নয়। তবে অধিকাংশ এক্সিট পোলে বা বুথফেরত জরিপে আবারও বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার ফেরার ইঙ্গিত পাওয়া গেছে। আর এই পূর্বাভাসকে অভ্রান্ত ধরে নিয়ে কার্যত ‘বিজয়োৎসব’ প্রস্তুতি শুরু করে দিল বিজেপি। 

২৩ মে লোকসভা ভোটের ফলপ্রকাশের আগে গৈরিক শিবিরের ঐক্যের ছবি তুলে ধরতে মঙ্গলবার দিল্লির পাঁচতারা অশোক হোটেলে এনডিএ-র শরিক দলের নেতাদের নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছিলেন অমিত শাহ।

এতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী মোদি ছাড়াও উপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে, শিরমণি অকালি দল নেতা প্রকাশ সিং বাদল ও সুখবীর বাদল, এলজেপি সুপ্রিমো রামবিলাস ও তার ছেলে চিরাগ পাসোয়ানসহ জোটের শরিক দলের নেতারা। 

এই অনুষ্ঠান কার্যত প্রাক-বিজয়োৎসবের চেহারা নেয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশাল ফুলের মালা পরানো হয়। অনুষ্ঠানে প্রথমে প্রধানমন্ত্রী ভাষণ দেন। তারপর প্রতিটি টেবিলে বসে থাকা নেতাদের কাছে তিনি যান। তাদের সঙ্গে কথা বলেন।

ঘটনা হল, এক্সিট পোলের ফলের পর এনডিএ নেতাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। তারা জয় ছাড়া আর কিছু ভাবতে পারছেন না। তাই ২৩ মে’র আগেই তারা এভাবে নিজেদের আত্মবিশ্বাসী চেহারাটা দেখাচ্ছেন।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য