শিরোনাম
প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৯ ২১:৫০

'দুর্নীতি বন্ধ হলে প্রবৃদ্ধি ১০ শতাংশে পৌঁছবে'

নিজস্ব প্রতিবেদক

'দুর্নীতি বন্ধ হলে প্রবৃদ্ধি ১০ শতাংশে পৌঁছবে'
তাজুল ইসলাম (ফাইল ছবি)

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, চলতি অর্থবছরে জিডিপির হার ৮.২ শতাংশ লক্ষ্য ধরা রয়েছে। দুর্নীতি বন্ধ করা গেলে জিডিপির প্রবৃদ্ধির হার ১০ শতাংশে পৌঁছবে। আমাদের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবো। 

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘উন্নয়ন অভিযাত্রা ২০১৯’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ভোক্তা অধিকার সংরক্ষণ নাগরিক কমিটি ও ডিজিটাল বাংলাদেশ যৌথভাবে আয়োজিত সভায় আরও বক্তব্য রাখেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল হাসান চৌধুরী প্রমুখ। 

সভায় সভাপতিত্ব করেন ভোক্তা অধিকার সংরক্ষণ নাগরিক কমিটির সভাপতি খালেদ এম এইচ চৌধুরী।

স্থানীয় সরকার মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে তাক লাগানো গতিতে উন্নয়ন হচ্ছে। যাদের জন্য এই উন্নয়ন তাদেরকে এর সঙ্গে সম্পৃক্ত করতে হবে, তাদেরকে একসঙ্গে নিয়ে কাজ করতে হবে। উন্নয়নের বার্তা জনগণের কাছে পৌঁছে দিতে হবে। তাহলে এই উন্নয়ন টেকসই হবে। কোনো খাতকে বাদ দিয়ে সামগ্রিক উন্নয়ন করা যাবে না। তাই সরকার শিক্ষা, স্বাস্থ্যসহ সকল খাতে উন্নয়ন করছে। 

ডা. মো. এনামুর রহমান বলেন, সরকার দারিদ্রতার হার ২২ শতাংশ থেকে কমিয়ে আনতে কাজ করছে। সব খাতকে গুরুত্ব দিচ্ছে। উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, দেশের মানুষের কাছে সরকারের এ উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য