২৬ মার্চ, ২০২৩ ১৯:৪০

‘বিমানের কাছে হ্যাকারদের ৫০ লাখ ডলার দাবির ঘটনা সত্য নয়’

অনলাইন ডেস্ক

‘বিমানের কাছে হ্যাকারদের ৫০ লাখ ডলার দাবির ঘটনা সত্য নয়’

সংগৃহীত ছবি

হ্যাকাররা বিমান কর্তৃপক্ষের কাছে ৫০ লাখ ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় ৫২ কোটি দাবি করার ঘটনা সত্য নয় বলে জানিয়েছেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। তিনি বলেন, টাকা দাবি করার তথ্য আমাদের কাছে নেই। তারা তেমন কোনো তথ্য নিতে পারেনি। তারা ফায়ার ওয়ালের মধ্যে ঢুকতে পারেনি।

রবিবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের গ্র্যান্ড বলরুমে ‘মুজিবের বাংলাদেশ’ স্মারকগ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। হ্যাকারদের থেকে সাইট উদ্ধারে কী পদক্ষেপ নেওয়া হচ্ছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যে যে ব্যবস্থা নেওয়া দরকার, নেওয়া হয়েছে। জিডি করা হয়েছে। এ নিয়ে তদন্ত হচ্ছে। সামান্য ক্ষতি হয়েছে। তেমন ক্ষতি করতে পারেনি। অ্যাটাক হয়েছে এটাই একটা ক্ষতি।

এ বিষয়ে বিমানের ব্যবস্থাপনা পরিচালক শফিউল আজিম বলেন, আমাদের নলেজে এলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে জানিয়েছি। আইন অনুযায়ী ডিজিটাল সিকিউরিটি বিভাগকে জানিয়েছি, তাদের টিম পরিদর্শন করেছে। আইসিটি মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বিতভাবে কাল আমরা কাজ করব।

তিনি বলেন, আমাদের অপারেশনে সমস্যা হয়নি, আজও আমাদের কাজ চলছে। আমাদের বড় ধরনের ক্ষতি হয়নি। আইসিটি মন্ত্রণালয় থেকে সতর্ক করা হয়েছিল কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না, তেমনটা হয়নি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর