১৬ মে, ২০১৬ ১৮:৪৪

অভিবাসীদের যৌনতা শেখাতে ওয়েবসাইট!

অনলাইন ডেস্ক

অভিবাসীদের যৌনতা শেখাতে ওয়েবসাইট!

মধ্যপ্রাচ্য থেকে আসা অভিবাসীদের যৌনতা, বিপরীত লিঙ্গের মানুষের সঙ্গে আচরণ সম্পর্কে সুক্ষাতিসুক্ষ জ্ঞান দিতে ওয়েব সাইট (http://www.zanzu.de/de) চালু করেছে জার্মান সরকার। ওয়েব সাইটে কার্টুনের মাধ্যমে যৌন সম্পর্কের বিভিন্ন দিক সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে। দেওয়া হয়েছে বুস্তুনিষ্ঠ ব্যাখ্যা।

সাইটের কোনো কোনো জায়গায় কিভাবে সম্পর্ক তৈরি করতে হয়, সমকামী এবং বিপরীত লিঙ্গের প্রতি কিভাবে শ্রদ্ধা জানাতে হয়, সে সম্পর্কে পরামর্শ দেওয়া হয়েছে। আবার কোনো কোনো জায়গায় কিভাবে এবং কোন কোন আসনে যৌনতা উপভোগ করা যায়, সে সম্পর্কে পরামর্শ দেওয়া হয়েছে। গর্ভকালীন নানা সমস্যা সম্পর্কেও জ্ঞান দেওয়া হয়েছে।

এদিকে যারা অল্প বয়সে তাদের কুমারিত্ব হারাতে চান তাদের নিয়েও সাইটের একটি বিভাগে আলোচনা করা হয়েছে। অনেকের কুমারিত্ব হারানোর সময়কার আবেগ ও অনুভূতি এই বিভাগে আলোচনা করা হয়েছে।

১ লাখ ৩৬ হাজার ডলার খরছ করে তৈরি করা জার্মান ফেডারেল সেন্টার ফর হেলথ এডুকেশনের এই সাইটটির উদ্দেশ্য হচ্ছে মধ্যপ্রাচ্যবাসীর রক্ষণশীল যৌন আচরণ এবং জার্মানদের খোলাখুলি যৌন আচরণের মধ্যে একটা সেতুবন্ধন তৈরি করা। কারণ জার্মানীতে নগ্নতা এবং যৌনতা সম্পর্কে আলোচনা খুবই সাধারণ বিষয়, যেখানে মধ্যপ্রাচ্যে ঠিক তার বিপরীত।

যদিও সাইটটিতে বিনয়ীভাব নিয়ে বিভিন্ন দরকারি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে, তারপরও কেউ কেউ ওয়েবসাইট খোলার বিষয়টিকে হাস্যকর বলে মন্তব্য করেছেন।

ব্রেভারিয়ায় স্থানীয় সরকার বিভাগের লোকজন জার্মান মেয়েদের সঙ্গে আক্রমণাত্মক না হয়ে কিভাবে সুন্দরভাবে আচরণ করবে তা অভিবাসী পুরুষদের শেখাচ্ছে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর