Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৭ ডিসেম্বর, ২০১৮ ০২:২১

৩০০ কেজি মেদ ঝরিয়ে কেমন আছে পৃথিবীর সবচেয়ে মোটা পুরুষ?

অনলাইন ডেস্ক

৩০০ কেজি মেদ ঝরিয়ে কেমন আছে পৃথিবীর সবচেয়ে মোটা পুরুষ?
হুয়ান পেড্রো ফ্র্যাঙ্কো

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড নাম লেখাতে পারলে তার আনন্দই আলাদা। যেকোন ব্যতিক্রমী অথবা সেরা জিনিসের জন্য এই শিরোপা পাওয়া যায়। ৩৪ বছরের হুয়ান পেড্রো ফ্র্যাঙ্কো সবচেয়ে সবচেয়ে মোটা মানুষের শিরোপা পেয়েছিলেন।

২০১৭ সালে তার ওজন ছিল ৫৯৫ কেজি কিন্তু এখন প্রায় ৩০০ কেজি কমিয়ে তার ওজন হয়েছে ৩০৪ কেজি। এর জন্য একের পর এক অস্ত্রোপচার করতে হয়েছে তাকে। আর এই ৩০০ কেজি হারানোর ফলে পৃথিবীর সবচেয়ে মোটা মানুষের তকমাও হারিয়েছেন তিনি। 

নিজের ওজন কমানোর জন্য ২ বছর আগে পৈতৃক বাড়ি ছে়ড়েছিলেন তিনি। হুয়ান জানান, মাত্র ৬ বছর বয়সেই ৬০ কেজি ওজন হয়েছিল তার, আসলে বিরল এক রোগে আক্রান্ত তিনি । ১৭ বছর বয়সে এক দুর্ঘটনার পর এই ওজন বাড়ার হার আরও মারাত্মকভাবে বেড়ে যায়। কিন্তু আর্থিক অনটনের জন্য কোনভাবে চিকিৎসার সাহায্য তিনি নিতে পারছিলেন না। 

এরপর গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের সুবাদে একটি চিকিৎসা সংস্থা তার সাহায্যার্থে এগিয়ে আসে। এখন তিনি ফের বিছানা থেকে নামতে পারছেন, হাঁটতে পারছেন, পোশাক পরতে পারছেন তিনি। স্বভাবতই খেতাব যায় যাক যে জীবন পেয়েছেন এতেই খুশি আছেন মেক্সিকোর এই বাসিন্দা। আগামী দিনে আরও ওজন কমানো হবে তার এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত‌


আপনার মন্তব্য