Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৮ ০৬:৪৭

২০১৮ সালে গুগলে কাকে বেশি খুঁজেছেন বাংলাদেশিরা?

অনলাইন ডেস্ক

২০১৮ সালে গুগলে কাকে বেশি খুঁজেছেন বাংলাদেশিরা?
প্রতীকী ছবি

বিদায়ের মুখে ২০১৮ সাল। দরজায় কড়া নাড়ছে নতুন বছর ২০১৯। চলতি বছরে আবহাওয়া, সমাজ, রাজনীতিতে একাধিক পরিবর্তন ঘটেছে। ২০১৮ সালে কাদের বেশি করে গুগলে খুঁজেছে বাংলাদেশিরা? উত্তর হুট করে বলা সম্ভব নয়। তবে সেই উত্তরের তালিকা বলে দিচ্ছে গুগলই। সার্চ, পিপল ও মুভি। বাংলাদেশের ক্ষেত্রে এই তিন ক্যাটাগরির ওপর ভিত্তি করেই তালিকা দিয়েছে গুগল। 

পিপল বা ব্যক্তি তালিকায় শীর্ষ দশের মধ্যে রয়েছেন ক্রোয়েশিয়ান প্রেসিডেন্ট কলিন্দা গ্রাবার কিতারোভিচ। ফুটবল বিশ্বকাপের সময় বাংলাদেশের মানুষের নজর কাড়েন তিনি। তার বেশকিছু ছবি ও ভিডিও ভাইরাল হয়। বাংলাদেশিরা এ বছর তাকে সবচেয়ে বেশিবার সার্চ দিয়েছেন। 

এই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন প্রিয়া প্রকাশ ওয়ারিয়ার। চোখ দিয়ে ইশারা করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যান প্রিয়া। ভারতের দক্ষিণী অভিনেত্রীকে গুগলে বেশ ভালোই সার্চ করেছেন বাংলাদেশিরা। 

সার্চের ব্যক্তি তালিকায় তৃতীয় স্থানে আছেন মেগান মর্কেল। ব্রিটিশ রাজপরিবারের ছোট বউকে নিয়ে আগ্রহ দেখিয়েছেন বাংলাদেশিরা। তাকে নিয়েও সার্চ হয়েছে বাংলাদেশে। এই তালিকায় শীর্ষ দশে আরও রয়েছেন মিয়া খলিফা, সানি লিওন, কিলিয়ান এমবাপ্পে, মিয়া মালকোভা, নিক জোনস, খালেদা জিয়া এবং হিরো আলম।

বাংলাদেশিদের গুগল সার্চ তালিকার শীর্ষ তিনে জায়গা করে নিয়েছে ক্রিকবাজ, ওয়ার্ল্ড কাপ এবং এইচএসসি রেজাল্ট। আর মুভি তালিকার শীর্ষ তিনে আছে আমির খান-অমিতাভ বচ্চনের থাগস অব হিন্দুস্তান, মার্ভেল স্টুডিও'র অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার এবং সালমান খান-ক্যাটরিনা কাইফের টাইগার জিন্দা হ্যায়।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য