শিরোনাম
প্রকাশ : ৩ ডিসেম্বর, ২০১৯ ০৫:২০
আপডেট : ৩ ডিসেম্বর, ২০১৯ ০৮:১৪

দু’কোটি টাকার স্পোর্টস কার নিয়ে রাস্তায়, জরিমানা হল ১০ লাখ!

অনলাইন ডেস্ক

দু’কোটি টাকার স্পোর্টস কার নিয়ে রাস্তায়, জরিমানা হল ১০ লাখ!

দু’ কোটি টাকার স্পোর্টস কার নিয়ে রাস্তায় বার হলে যে কেউ তাকিয়ে থাকবে এটাই স্বাভাবিক। তেমনি তাকিয়ে দেখেছিলেন এক ট্রাফিক পুলিশ। সেই তাকানোই ‘কাল’ হল ওই গাড়ির মালিকের। ভারতের আমদাবাদে এক ‘পোর্সা ৯১১’ স্পোর্টস কারের মালিককে প্রায় ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, পোর্সা ৯১১-এর ভারতে অন রোড দাম প্রায় দু’ কোটি ১৫ লক্ষ টাকা। তেমনই একটি গাড়ি নিয়ে এক ব্যক্তি শুক্রবার আমদাবাদের রাস্তায় বেরিয়েছিলেন। রূপালী রঙের পোর্সাটিকে শহরের হেমলেট ক্রস রোডে আটকান এক ট্রাফিক পুলিশ।

আমদাবাদের রিজিওনাল ট্রান্সপোর্ট অফিস (আরটিও)-র এক কর্মী জানিয়েছেন, পোর্সাটিতে কোনও নম্বর প্লেট ছিল না। তাই সেটিকে আটকানো হয়। তারপর যখন চালকের কাছে গাড়ির কাগজপত্র চাওয়া হয়, তার কিছুই দেখাতে পারেননি তিনি। এর পরই গাড়িটিকে আটক করা হয়। সব কিছু হিসেব কষে গাড়ির মালিককে ন’লক্ষ ৮০ হাজার টাকার জরিমানার রসিদ ধরানো হয়।

আমদাবাদের ডেপুটি পুলিশ কমিশনার তেজস পটেল গাড়িটিকে বাজেয়াপ্ত করার কথা জানিয়েছেন। আমদাবাদ পুলিশের টুইটার হ্যান্ডলেও গাড়িটির দু’টি ছবি প্রকাশ করা হয়েছে। সেই সঙ্গে জানানো হয়েছে গাড়িটির কোনও নম্বর প্লেট ছিল না।

গাড়ির মালিক জরিমানার ন’লক্ষ ৮০ হাজার টাকা জমা করার পর সেই রসিদ দেখালেই গাড়িটি ফেরত পেয়ে যাবেন- এমনটাই জানিয়েছেন, আমদাবাদ আরটিও-র এক কর্মী।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য