শিরোনাম
প্রকাশ : ১৫ ডিসেম্বর, ২০২০ ১৯:৩৮
আপডেট : ১৫ ডিসেম্বর, ২০২০ ২০:২০
প্রিন্ট করুন printer

নির্বাচনকে ঘিরে সরগরম মোংলা পোর্ট পৌরসভা

বাগেরহাট প্রতিনিধি

নির্বাচনকে ঘিরে সরগরম মোংলা পোর্ট পৌরসভা

দ্বিতীয় ধাপে পৌর নির্বাচনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভা। ২ ডিসেম্বর নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে প্রার্থীরা মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন।

এরই মধ্যে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র বিএনপি নেতা মো. জুলফিকার আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ইদ্রিস আলী ইজারদার ও প্রেসক্লাব সভাপতি এবং মোংলা বন্দরের বিশিষ্ট ব্যবসায়ী এইচ এম দুলাল।

মোংলা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুুন জানান, সোমবার বিকেল পর্যন্ত পৌর মেয়র পদে তিনজন এবং ৯টি ওয়ার্ডে পুরুষ ও নারী (সংরক্ষিত ওয়ার্ড) মিলিয়ে এখন পর্যন্ত ৩০ জন প্রার্থী কাউন্সিলর পদে তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মনোনয়নপত্র সংগ্রহ ও জমার শেষ দিন ২০ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত। ২২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ২৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার ও ১৬ জানুয়ারি ভোট গ্রহণ। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে ভোট।

তবে এবারই প্রথম মোংলা পোর্ট পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হতে যাচ্ছে। মোংলা পোর্ট পৌরসভার আসন্ন নির্বাচনে এখানে সাধারণ ভোটারের সংখ্যা ৩১ হাজার ৫২৮জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৬৮১ আর নারী ভোটার ১৪ হাজার ৮৪০ জন।

এর আগে ২০১১ সালের ১৩ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে এই পৌরসভায় ভোটারের সংখ্যা ছিল ২৫ হাজার ৯৫১ জন। ২০১১ সালের ১৩ জানুয়ারি নির্বাচনের পর দীর্ঘ ১০ বছর পর অনুষ্ঠিত হচ্ছে যাচ্ছে এবারের পৌর নির্বাচন। ২০১১ সালের নির্বাচনের পর সীমানা জটিলতার মামলার কারণে এতদিন আটকে ছিল মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন। তাই দীর্ঘদিন পর নির্বাচন অনুষ্ঠিত হতে যাওয়ায় সকলের মধ্যে একটি উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর