শিরোনাম
প্রকাশ : ১৬ জানুয়ারি, ২০২১ ১০:০৭
প্রিন্ট করুন printer

নওগাঁর নজিপুর পৌরসভার ভোটগ্রহণ চলছে

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর নজিপুর পৌরসভার ভোটগ্রহণ চলছে

নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভা নির্বাচন প্রথমারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এর সাহায্যে চলছে। নতুন এ পদ্ধতিতে ভোট দেয়ার জন্য ভোটারদের মাঝে উৎসাহ ও কৌতুহল বিরাজ করছে।

শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। নজিপুর পৌরসভা নির্বাচনে ভোটার সংখ্যা ১৬ হাজার ৯৯৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮২১৫ জন ও নারী ভোটার ৮৭৮২ জন। ৯টি ওয়ার্ডে ভোটগ্রহণের জন্য ৯টি ভোট কেন্দ্রে ৪৮টি বুথ স্থাপন করা হয়েছে। এসব কেন্দ্রে ও বুথে ৯জন প্রিজাইডিং অফিসার, ৪৮জন সহকারি প্রিজাইডিং অফিসার ও ৯৬জন পোলিং অফিসার ভোটগ্রহণের সময় দায়িত্ব পালন করবেন। 

নজিপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুইজন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র রেজাউল কবির চৌধুরী নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। অপরদিকে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আনোয়ার হোসেন। এছাড়া কাউন্সিলর পদে ৩৫জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ১২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

পত্নীতলা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার জাহিদুর রহমান জানান, এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচনের পরিবেশ ভালো আছে। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে প্রতিটি কেন্দ্রে ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন গ্রহণের লক্ষে মাঠে নির্বাহী ম্যাজিট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবিসহ অনসার সদস্যরা মোতায়েন রয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর