শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২১ ১৮:১৯
প্রিন্ট করুন printer

পৌরসভা নির্বাচন

রাঙামাটিতে মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রাঙামাটি পৌরসভা নির্বাচনে একজন মেয়র প্রার্থী ও সংরক্ষিত মহিলা প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। তারা হলেন-স্বতন্ত্র মেয়র প্রার্থী অমর কুমার দেয় ও সংরক্ষতি মহিলা ৪, ৫ ও ৬ নম্বর আসনের প্রার্থী সোমা বেগম পূর্ণিমা। 

মঙ্গলবার বিকালে রাঙামাটি সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্বতন্ত্র মেয়র প্রার্থী অমর কুমার দেয় হলফনামায় অসত্য তথ্য প্রদানের কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর সংরক্ষতি মহিলা আসনের প্রার্থী সোমা বেগম পূর্ণিমার বিরুদ্ধে ঋণ খেলাফির অভিযোগ রয়েছে।

তবে তাদের দুজনকে তিন দিন সময় দেওয়া হয়েছে। তারা রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদের কাছে আপিল করতে পারবেন। যদি জেলা প্রশাসক তাদের কাগজপত্র যাচাই করে তাদের মনোনয়নের জন্য অনুমতি দেন, তাহলে তারা নির্বাচনে অংশ নিতে পারবেন বলে জানান তিনি।

তিনি আরও বলেন, যারা মনোনীত হয়েছেন তাদের আগামী ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়া হবে। একই সাথে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের আচরণবিধি মেনে চলার নিদের্শনা দেওয়া হয়েছে। এবার রাঙামাটি পৌরসভা নির্বাচনে অংশ নিচ্ছে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির প্রার্থীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এবার রাঙামাটি পৌসভার মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচনে লড়বেন বর্তমান মেয়র মো. আকবর হোসনে চৌধূরী, বিএনপির পক্ষ থেকে লড়বেন মো. মামুনুর রশিদ, জাতীয় পার্টির পক্ষ থেকে প্রজেস চাকমা ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে মো. আব্দুল মান্নান রানা নির্বাচনে অংশ নিয়েছেন।

এছাড়া ৯টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ২২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে রাঙামাটি পৌরসভা নির্বাচন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর