শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২১ ২০:০৬
প্রিন্ট করুন printer

পৌরসভা নির্বাচন

বাগেরহাটে একক প্রার্থী হিসেবে বিজয়ের পথে ৩ কাউন্সিলর

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে একক প্রার্থী হিসেবে বিজয়ের পথে ৩ কাউন্সিলর
বাগেরহাটে একক প্রার্থী হিসেবে বিজয়ের পথে ৩ কাউন্সিলর।

বাগেরহাট পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে একক প্রার্থীর মনোনয়নপত্র বাছাই শেষে তাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজির আহমেদ তাদের প্রার্থিতা বৈধ ঘোষণা করেন।

কাউন্সিলর পদে ৫ নম্বর ওয়ার্ডে জেলা কৃষকলীগের সভাপতি শেখ আবুল হাসেম শিপন, ৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক তালুকদার আব্দুল বাকী ও ৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাহনেওয়াজ মোল্লা দোলনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

এই তিনটি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে একক প্রার্থী থাকায় আগামী ২৬ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর তাদের কাউন্সিলর হিসেবে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হবে।

বাগেরহাট পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাই শেষে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র খান হাবিবুর রহমান, বিএনপির প্রার্থী মো. সাইদ নিয়াজ হোসেন (শৈবাল), ছয়জন সংরক্ষিত নারী কাউন্সিলর ও ২৮ জন কাউন্সিলরের সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে রিটার্নিং অফিসার। তবে ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে একক প্রার্থী থাকায় সাধারণ কাউন্সিলর পদে এখন আর নির্বাচনের প্রয়োজন হবে না।

চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি বাগেরহাট পৌরসভায় ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই পৌরসভায় ৩৮ হাজার ২০০ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৮ হাজার ৪২১ জন ও মহিলা ভোটার রয়েছে ১৯ হাজার ৭৭৯ জন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর