শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২১ ১৬:১২
প্রিন্ট করুন printer

পৌরসভা নির্বাচন

নালিতাবাড়ীতে আওয়ামী লীগ মেয়র প্রার্থীর ইশতেহার

নালিতাবাড়ী প্রতিনিধি

নালিতাবাড়ীতে আওয়ামী লীগ মেয়র প্রার্থীর ইশতেহার

তৃতীয় ধাপে ৩০ জানুয়ারি পৌরসভা নির্বাচনকে সামনে রেখে শেরপুরের নালিতাবাড়ীতে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আবু বক্কর সিদ্দিক নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বুধবার রাত সাড়ে ৮টার সময় তারাগঞ্জ মধ্য বাজার ব্যবসায়ীদের আয়োজনে জনসভায় তিনি ইশতেহার ঘোষণা করেন।

মেয়র প্রার্থী ইশতেহারে ২৪টি নির্বাচনী অঙ্গীকার ঘোষণা করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো-পৌরসভাকে প্রথম শ্রেণিতে উন্নীত করা, স্থানীয় শহীদ মিনারে স্থায়ীভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ করা, তারাগঞ্জ মধ্য বাজারে একটি বহুতল বিশিষ্ট পৌরসুপার মার্কেট নির্মাণ করা, শহরের জলাবদ্ধতা দূরীকরণে আরসিসি ড্রেন নির্মাণ করা, চুরিমালা পট্রি হয়ে কাঁচাবাজার পর্যন্ত আরসিসি রাস্তা এবং ড্রেন নির্মাণ করা, প্রত্যেক ওয়ার্ডে কাউন্সিলরদের জন্য কার্যালয় স্থাপন, গড়কান্দা এলাকায় ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট (পানি শোধনাগার) স্থাপন করা, বাইপাস এলাকায় একটি স্থায়ী কোচ ও ট্রাকস্ট্যান্ড করা, নালিতাবাড়ী বাজারে ভরাকৃত পুকুরে সাংস্কৃতিক মন্ত্রণালয় হতে কালচারাল সেন্টার কাম আধুনিক পৌর অডিটরিয়াম নির্মাণ করা।

এছাড়া কাঁচাবাজারে দোতালা বিল্ডিং নির্মাণ করা, নয়ানি কান্দায় গরু-মহিষের হাট আধুনিক করা, একটি ডায়াবেটিস হাসপাতাল নির্মাণ করা, সকল মাটির এবং ভাঙা রাস্তা প্রশস্ত করে পাকা করা, শহরে ফ্রগার মেশিনের মাধ্যমে মশক নিধন করা, শহীদ মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যক্তিদের নামে বিভিন্ন রাস্তা নামকরণ করা, শিশু বিনোদন কেন্দ্র নির্মাণ করা, সার্জেন্ট আহাদ স্মৃতি প্রাঙ্গণকে পূর্ণাঙ্গ পার্ক গড়ে তোলা, ভোগাই নদীতে বিনোদনের জন্য স্পীড বোট ও নৌকার ব্যবস্থা করা, পহেলা বৈশাখে পৌরসভার পক্ষ হতে বৈশাখী মেলার আয়োজন করা, ইমাম ও মুয়াজ্জিনদের ভাতা বৃদ্ধি করা, তিনটি জোনে গোবরস্থানগুলোকে বড় করে পৌর গোবরস্থান করা, বর্জ্য অপসারণ ও বিভিন্ন স্থানে ডাস্টবিন স্থাপন করা, পৌর কার্যালয়ে একটি স্থায়ী টিকাদান কেন্দ্র চালু করা, কমিউনিটি পুলিশিংয়ের ব্যবস্থা করা এবং মাদক ও সন্ত্রাসমুক্ত নালিতাবাড়ী পৌরসভা হবে বলে নির্বাচনী ইশতেহারে ঘোষণা করেন তিনি।

এসময় ব্যবসায়ী নেতা অরুন সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক, সহ-সভাপতি আবদুস সবুর, যুগ্ম সাধারণ সম্পাদক যোগেন রায়, ওয়াজ কুরুনী, সাংগঠনিক সম্পাদক আছমত আরা আছমা, কোষাধ্যক্ষ গোপাল চন্দ্র সরকার, জেলা কমিটির সদস্য সরকার গোলাম ফারুখ, গোলাম কিবরিয়া ভুলু, শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিধান সরকার শিবু, ব্যবসায়ী নুরুল আমীন, কিরণ দত্ত হাবিবুর রহমান ও শিক্ষক নেতা তৌহিদুল ইসলাম খোকন প্রমুখ।

নালিতাবাড়ী পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২২ হাজার ১৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৬৩১ এবং মহিলা ভোটার ১১ হাজার ৫০২ জন। মেয়র পদে রয়েছেন আওয়ামী লীগের আবু বক্কর সিদ্দিক ও বিএনপির মো. আনোয়ার হোসেন। সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর