Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০১৯ ২২:০৬

কৃষিতে আমরা এখন স্বয়ংসম্পূর্ণ : বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

কৃষিতে আমরা এখন স্বয়ংসম্পূর্ণ : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেন, কৃষিতে আমরা এখন স্বয়ংসম্পূর্ণ। এবার দেশে চাহিদার তুলনায় ধান ও আলু বেশি উৎপাদন হয়েছে। এসব খাদ্য শস্য বিদেশে রপ্তানি করা হচ্ছে। 

শুক্রবার রংপুরের পীরগাছায় তিন দিন ব্যাপী ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধনকালে বাণিজ্য এ কথা বলেন। 

তিনি আরও বলেন, খাদ্য শস্যে আমরা স্বয়ংসম্পূর্ণ হয়েছি। এর পাশাপাশি ফলমূলেও আমাদের স্বয়ংসম্পূর্ণ হতে হবে। আমাদের দেশে এ বছর প্রচুর কাঁঠালের ফলন হয়েছে। দেশীয় চাহিদা মেটানোর পাশাপাশি কাঁঠাল বিদেশে রপ্তানির চিন্তা ভাবনা করা হচ্ছে।

ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমীন প্রধানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাকিম সরদার, ভারপ্রাপ্ত সম্পাদক ডা. জাহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা শামিমুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা লোকমান আলম, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আব্দুল লতিফ প্রমুখ। 

এছাড়াও বাণিজ্য মন্ত্রী উপজেলার ছাওলা ইউনিয়নের সম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের বীজ, শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেন। অপরদিকে ওই দিন দুপুরে ছাওলা ও তাম্বুলপুর ইউনিয়নের বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী ও ওষধ বিতরণ করেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য