Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০১৯ ১০:২০
আপডেট : ১৪ আগস্ট, ২০১৯ ১০:২৯

কাশ্মীর নিয়ে জাতিসংঘ মহাসচিবের দেওয়া প্রস্তাবে সমর্থন বিএনপি'র

অনলাইন ডেস্ক

কাশ্মীর নিয়ে জাতিসংঘ মহাসচিবের দেওয়া প্রস্তাবে সমর্থন বিএনপি'র

বিএনপি মনে করে, কাশ্মীর নিয়ে জাতিসংঘ মহাসচিবের দেওয়া প্রস্তাব বাস্তবসম্মত। গতকাল মঙ্গলবার বিএনপির পক্ষ থেকে দলের যুগ্মমহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী সাক্ষরিত এক বিবৃতিতে একথা বলা হয়।

বিবৃতিতে বলা হয়, সকল পক্ষকে আলোচনার মাধ্যমে সমাধান তৈরী করার যে প্রস্তাব জাতিসংঘ মহাসচিব দিয়েছেন তাও বাস্তবসম্মত বলে বিএনপি মনে করে। গণমাধ্যমসূত্রে অবহিত হয়ে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতের কাশ্মীর রাজ্যের বর্তমান যোগাযোগ বিচ্ছিন্ন পরিস্থিতি উদ্বেগ ও উৎকন্ঠার সঙ্গে নিবিড়ভাবে বিএনপি পর্যবেক্ষণ করছে।

কাশ্মীরের রাজনৈতিক নেতৃত্ব, গণমাধ্যম তথা সাধারণ জনগণের মাঝে নিরাপত্তা ও শান্তির দ্রুত প্রত্যাবর্তন বিএনপি কামনা করে। সংশ্লিষ্ট সকল পক্ষকে আলোচনার মাধ্যমে সমাধান তৈরি করার যে প্রস্তাব জাতিসংঘ মহাসচিব দিয়েছেন তাও বাস্তবসম্মত বলে বিএনপি মনে করে।

ভারতের বর্তমান নির্বাচিত সরকার তার সংবিধানের অন্তর্নিহিত চেতনানুযায়ী সকল নাগরিকের মৌলিক অধিকার নিশ্চিত করেই চলমান সমস্যার সমাধান করবেন বলেও বিএনপি বিশ্বাস করে। কাশ্মীর সমস্যা সমাধান এ অঞ্চলের শান্তি, সম্প্রীতি, উন্নয়ন ও নিরাপত্তা অব্যাহত রাখার প্রক্রিয়া তরান্বিত করবে বলে বিএনপি গভীর আশাবাদ ব্যক্ত করছে।

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য