শিরোনাম
প্রকাশ : ১২ ডিসেম্বর, ২০১৯ ০০:৫২
আপডেট : ১২ ডিসেম্বর, ২০১৯ ০১:১৫

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্রভাবে লড়ছেন মোর্শেদ খান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্রভাবে লড়ছেন মোর্শেদ খান
ফাইল ছবি

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্রভাবে লড়ছেন প্রবীণ রাজনীতিবিদ মোর্শেদ খান। ইতিমধ্যে তিনি তার প্রতিনিধির মাধ্যমে মনোয়নন ফরম সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) মনোনয়ন ফরম জমাদানের শেষ দিন তিনি চট্টগ্রাম আঞ্চলিখ নির্বাচন কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেবেন বলে তার ঘনিষ্ট সূত্রে জানা গেছে। 

প্রবীণ এই রাজনীতিক দীর্ঘদিন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। বিগত একাদশ জাতীয় নির্বাচনে তিনি অংশ গ্রহণ করেননি। বিএনপির হয়ে তার নির্বাচনী আসন চট্টগ্রাম থেক লড়েছেন নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান। মোর্শেদ খান দীর্ঘদিন বিএনপির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছিলেন। সর্বশেষ তিনি বিএনপির স্থায়ি কমিটির সদস্য এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রীও। 

তবে সম্প্রতি তিনি বিএনপি থেকে পদত্যাগ করেছেন। ইতিমধ্যে চট্টগ্রাম -৮ বোয়ালখালী আসনের এমপি জাসদ নেতা মইন উদ্দীন খান বাদল মৃত্যুবরণ করায় আসনটি শূন্য হয়। এই শূন্য আসনের উপ-নির্বাচনে লড়ার জন্য শেষমেশ সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মোর্শেদ খান লড়তে যাচ্ছেন।

এদিকে, চট্টগ্রাম -৮ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিনকে আর বিএনপি থেকে মনোনয়ন দিয়েছে নগর বিএনপির সহ-সভপতি আবু সুফিয়ানকে। ফলে এই আসন থেকে অতীতে বাারে বারে নির্বাচিত সংসদ সদস্য মোর্শেদ খান স্বতন্ত্রভাবে নির্বাচন করলে এখানে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা দেখা দিয়েছে। 

মোর্শেদ খানের মনোনয়ন ফরম সংগ্রহের খবরে বিএনপির শিবিরে দুশ্চিন্তা দেখা দিয়েছে। কারণ আবু সুফিয়ান বিএনপির নেতা এবং প্রার্থী হলেও তার বাড়ি কিন্তু বোয়ালখালী নয়, চকরিয়ায়। কিন্তু মোর্শেদ খানের জন্মস্থান বোয়ালখালী হওয়াতে তার জয়লাভের সম্ভাবনার কথায় ভাবছেন স্থানীয়রা। ফলে আসনটিতে উপ-নির্বাচন হলেও একটি পূর্ণাঙ্গ নির্বাচনের আবহ তৈরি হয়েছে। 


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

 


আপনার মন্তব্য

close