শিরোনাম
প্রকাশ : ১৩ ডিসেম্বর, ২০১৯ ২০:৫৩

ব্রিটেনের নির্বাচনে বিজয়ী হওয়ায় চার বাংলাদেশিকে আওয়ামী লীগের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

ব্রিটেনের নির্বাচনে বিজয়ী হওয়ায় চার বাংলাদেশিকে আওয়ামী লীগের অভিনন্দন
টিউলিপ সিদ্দিক, রুশনারা আলী, রুপা হক এবং আফসানা বেগম (বাঁ থেকে)

ব্রিটেনের সাধারণ নির্বাচনে বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকসহ চার বাংলাদেশি বংশোদ্ভূতি ব্রিটিশ রাজনীতিবিদ বিজয়ী হওয়ায় তাদের বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক টানা তৃতীয়বার জয় পেলেন। তিনি ছাড়াও নির্বাচনে বিজয়ী বাকি তিন সংসদ সদস্য হলেন রুশনারা আলী, রুপা হক এবং আফসানা বেগম। 

আজ শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী টিউলিপ রেজওয়ানা সিদ্দিক টানা তৃতীয় বারের মতো নির্বাচিত হওয়ায় এবং বাংলাদেশি বংশোদ্ভূত রূপা হক, রুশনারা আলী পুনরায় বিজয়ী হওয়ায় ও আরেক বাঙালি নারী প্রথমবারের মতো বিজয়ী হওয়ায় বিশ্বসভায় বাঙালি জাতির ভাবমূর্তি ও মর্যাদা আরও সমুজ্জ্বল হয়েছে। তাদের এই জয়যাত্রা বাঙালি জাতির গৌরব ও মর্যাদাকে অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেছে। এ বিজয় পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাঙালিদের মধ্যে এক নবতর জাগরণের সৃষ্টি করেছে। 

বিবৃতিতে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশের অভ্যুদ্বয়ের মধ্য দিয়ে বাঙালি জাতির বিশ্বজয়ের যে অভিযাত্রা শুরু হয়েছিল বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে তা কাঙ্ক্ষিত লক্ষ্যে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। বাঙালির বিশ্বজয়ের স্বপ্ন-সারথি দেশরত্ন শেখ হাসিনার অব্যাহত সাফল্যের ধারাবাহিকতা এবং যুক্তরাজ্যের গণতন্ত্রে চার বাঙালি কন্যার ঐতিহাসিক বিজয় বাঙালির বিশ্বজয়ের অগ্রযাত্রায় অনন্য মাইল ফলক হিসেবে বিবেচিত হবে।

একই সাথে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থবারের মতো বিজয়ী হওয়ায় কনজারভেটিভ পার্টি’কে শুভেচ্ছা ও অভিনন্দন জানান ওবায়দুল কাদের। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য