শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২০ ২০:১০
আপডেট : ৪ জুলাই, ২০২০ ২২:২০

পুলিশে তদবির কালচারকে চিরতরে বিদায় করতে চাই: আইজিপি

অনলাইন ডেস্ক

পুলিশে তদবির কালচারকে চিরতরে বিদায় করতে চাই: আইজিপি
সংগৃহীত ছবি

পুলিশ সদস্যদের বদলি ও পদায়নের ক্ষেত্রে তদবির কালচারকে চিরতরে বিদায় করার কথা জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

শনিবার বিকেলে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) আয়োজিত বিশেষ অপরাধ ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ উদ্যোগের কথা জানান।

এসময় তিনি আরও বলেন, পুলিশ অফিসার ও ফোর্সের জন্য বাস্তবসম্মত বদলি এবং পদায়ন নীতিমালা প্রণয়ন করা হবে। এটি বাস্তবায়‌নের মাধ্যমে বদলির তদবির কালচারকে চিরতরে বিদায় করতে চাই।

ইতোমধ্যেই গতানুগ‌তিক ধারা পাল্টে বদলিতে নতুনত্ব আনা হয়েছে জানিয়ে আইজিপি বেনজীর আহমেদ বলেন, অধিকাংশ পুলিশ অফিসার এবং সদস্য সন্তানদের লেখাপড়ার সুবিধার কথা বিবেচনা করে ঢাকার বাইরে যেতে চান না। এ সংকট নিরসনের লক্ষ্যে ঢাকার বাইরে বিভাগীয় শহরে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এছাড়া বিভাগীয় পর্যা‌য়ে পু‌লি‌শের চাক‌রি‌কে আকর্ষনীয় কর‌তে বিভাগীয় শহরগু‌লো‌তে পু‌লিশ সদস্যদের জন্য মানসম্মত চি‌কিৎসা সু‌বিধা নি‌শ্চিত করারও প্রত্যয় ব্যক্ত ক‌রেন তি‌নি।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে ডিএমপির সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর