৫ আগস্ট, ২০২০ ১৬:৫৫

২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যুর হার ১.৩২ শতাংশ

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যুর হার ১.৩২ শতাংশ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ২৬৭ জনে। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩২ শতাংশ।

বুধবার (৫ আগস্ট) বুধবার দুপুর আড়াইটায় করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আজ শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১.৩২ শতাংশ। করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও ৮ জন নারী। এ পর্যন্ত ২ হাজার ৫৭৪ জন পুরুষ ও ৬৯৩ জন নারী মারা গেছেন। শতাংশ বিবেচনায় পুরুষ ৭৮.৭৯ শতাংশ ও নারী ২১.২১ শতাংশ।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৩১-৪০ বছরের মধ্যে দু’জন, ৪১-৫০ বছরের মধ্যে চারজন, ৫১-৬০ বছরের মধ্যে আটজন, ৬১-৭০ বছরের মধ্যে ১০ জন, ৭১-৮০ বছরের মধ্যে ছয়জন, ৮১-৯০ বছরের মধ্যে একজন এবং ৯১-১০০ বছরের মধ্যে দু’জন মারা গেছেন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে নয়জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগে একজন মারা গেছেন।

প্রসঙ্গত, দেশে প্রথম ৮ মার্চ করোনা রোগী শনাক্ত হয়। আর এ পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জন। আর মারা গেছেন ৩ হাজার ২৬৭ জন।

বিডি প্রতিদিন/এজে

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর