শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০২১ ২০:৪০
আপডেট : ১৭ জুন, ২০২১ ২০:৪২
প্রিন্ট করুন printer

তিন আসনে উপ-নির্বাচন; ১০ জনের মনোনয়নপত্র বৈধ

অনলাইন ডেস্ক

তিন আসনে উপ-নির্বাচন; ১০ জনের মনোনয়নপত্র বৈধ
Google News

ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপ-নির্বাচন আগামী ২৮ জুলাই অনুষ্ঠিত হবে। এজন্য মোট ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে যাচাই-বাছাই শেষে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া ঢাকা ও সিলেটে চারজনের মনোনয়পত্র বাতিল হয়েছে। তবে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করার সুযোগ রয়েছে তাদের।

বৃহস্পতিবার সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার মনোনয়নপত্র যাছাই-বাছাই করেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৩ জুন। আর ৬ জুলাই থেকে প্রতীক নিয়ে প্রচারণা শুরু করতে পারবেন প্রার্থীরা।

ঢাকা-১৪

ঢাকা-১৪ আসনের বৈধ প্রার্থীরা হচ্ছেন-আওয়ামী লীগের আগা খান মিন্টু, জাতীয় পার্টির মোস্তাকুর রহমান, জাসদের মো. আবু হানিফ, বিএনএফের এ ওয়াই এম কামরুল ইসলাম। এ আসনে বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান ও এম রুহুল আমীন সরকারের মনোনয়নপত্র।

কুমিল্লা-৫

কুমিল্লা-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল হাসেম খান ও জাতীয় পার্টির মো. জসিম উদ্দিন মনোনয়নপত্র জামা দিয়েছিলেন। তাদের দুইজনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

সিলেট-৩

এই আসনে আওয়ামী লীগের হাবিবুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। আর স্বতন্ত্র প্রার্থী ফাহমিদা হোসেন ও সেখ জাহিদুর রহমান মাসুমের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

একজন এক শতাংশ ভোটারের স্বাক্ষরযুক্ত কাগজ জমা না দেওয়ায় ও একজনের জমাকৃত কাগজে ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়। রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইসরাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।  

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর