২১ জুন, ২০২১ ১৭:০৯

দুস্থ মহিলা-শিশুদের ৯১ লাখ টাকা অনুদান প্রদান

নিজস্ব প্রতিবেদক

দুস্থ মহিলা-শিশুদের ৯১ লাখ টাকা অনুদান প্রদান

দেড় হাজারের বেশি দুস্থ নারী ও শিশুকে ৯১ লাখ টাকা অনুদান প্রদান করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। চিকিৎসা সেবা, শিক্ষা সহায়তা ও সাধারন আর্থিক অনুদান হিসেবে নির্যাতিত, দুস্থ  নারী ও শিশুদের মাঝে এই অনুদান বিতরণ করা হয়।

প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যদের সুপারিশ, ব্যাক্তিগতভাবে দাখিলকৃত, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং উপজেলা ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে অনুদান প্রাপ্তির জন্য চলতি অর্থবছরে মোট ২১৪৩টি আবেদন পত্র পাওয়া গিয়েছিল। প্রাপ্ত আবেদনপত্রের মধ্য থেকে যাচাই-বাছাই করে ১৬৫৮ জনকে ৯১ লাখ টাকা অনুদান প্রদান করা হয়।

আজ সোমবার বাংলাদেশ সচিবালয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এর সভাপতিত্বে এক অনলাইন সভায় নির্যাতিত, দুস্থ মহিলা ও শিশু কল্যাণ তহবিলের বোর্ড অব ট্রাস্টির সভায় এ অনুদান প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।

এসময় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে যেমন কাজ করছে, তেমনি দুস্থ নারী ও শিশুদের কল্যাণেও কাজ করে যাচ্ছে। মন্ত্রণালয় ভিজিডি, মাতৃত্বকাল ভাতা ও কর্মজীবী ল্যাক্টেটিং মা ভাতা হিসেবে ২১ লাখ নারী ও শিশুর খাদ্য ও পুষ্টি নিশ্চিত করছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দিন আহমেদ, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস প্রমুখ।
 
বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর