শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০২১ ১৪:৩৮
আপডেট : ১৯ জুলাই, ২০২১ ১৯:৩৪
প্রিন্ট করুন printer

শোলাকিয়ায় এবারও হচ্ছে না ঈদ জামাত

কিশোরগঞ্জ প্রতিনিধি

শোলাকিয়ায় এবারও হচ্ছে না ঈদ জামাত
কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহের একাংশ (ফাইল ছবি)
Google News

ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহে এবারও হচ্ছে না ঈদজামাত। এ ঈদগাহে এবার নিয়ে টানা দ্বিতীয়বারের মত ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে না। এর আগেরবারও করোনার কারণে বন্ধ ছিল শোলাকিয়ায় ঈদজামাত। এবার এ ঈদগাহে হওয়ার কথা ছিল ১৯৪তম জামাত। করোনা মহামারির কারণে শোলাকিয়া ঈদগাহে ঈদের নামাজ আদায় বন্ধ রাখা হয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, করোনা মহামারির বিস্তার ঠেকাতে শোলাকিয়া ঈদগাহে ঈদের নামাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে মসজিদগুলোতে একাধিক ঈদের নামাজ হবে।

জেলা প্রশাসক ও শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ শামীম আলম জানান, করোনা মহামারীর কারণে ঈদগাহগুলোতে ঈদের জামাত আদায় নিরুৎসাহিত করা হয়েছে। তবে স্থানীয়ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ করোনা পরিস্থিতি বিবেচনায় ঈদগাহে জামাত আদায়ের সিদ্ধান্ত দিতে পারেন। কিন্তু শোলাকিয়া যেহেতু বড় ঈদগাহ, আর এখানে দূর দূরান্তের মুসল্লিরা এসে থাকেন, সে কারণে শোলাকিয়া ঈদগাহে ঈদের জামাত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুসল্লিরা স্বাস্থ্যবিধি মেনে মসজিদগুলোতে ঈদের নামাজ পড়বেন বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, ১৮২৮ সালে শোলাকিয়া ঈদগাহে প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রায় সাত একর আয়তনের এ ঈদগাহে ঈদের জামাতে লাখ লাখ মুসল্লির জমায়েত হয়।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর