৭ নভেম্বর, ২০২১ ০০:৪৭

বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা: সিলেটের ব্যবসায়ী নেতাদের নিন্দা

অনলাইন ডেস্ক

বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা: সিলেটের ব্যবসায়ী নেতাদের নিন্দা

দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে হত্যাচেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেটের ব্যবসায়ী নেতারা। বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টার ঘটনাকে বর্বরোচিত, জঘন্য ও ন্যক্কারজনক বলে মন্তব্য করেন তারা।

শনিবার সিলেট চেম্বারের নেতারা বলেন, দেশের শীর্ষস্থানীয় একটি শিল্পপ্রতিষ্ঠানের মালিককে প্রাণনাশের চেষ্টা ব্যবসায়ী মহলের জন্য উদ্বেগের।

এ ধরনের ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ঐক্যবদ্ধভাবে ব্যবসায়ী সমাজের প্রতিবাদ জানানো উচিত বলে মনে করে সিলেটের ব্যবসায়ী নেতারা। এ বিষয়ে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীসহ সরকারের সব মহলের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

সিলেট চেম্বাব অব কমার্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট চন্দন সাহা বলেন, যে কোনো ধরনের হামলাই নিন্দনীয়। আর দেশের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ীর ওপর হামলা! এটা তো ব্যবসায়ী মহলকে আতঙ্কিত করে। এ ধরনের হামলার অবশ্যই নিন্দা জানাই এবং অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

এফবিসিআইসির পরিচালক ও সিলেট চেম্বারের ভাইস প্রেসিডেন্ট এবং নির্ভানা ইন কমপ্লেক্সের স্বত্বাধিকারী তাহমিন আহমদ বলেন, বসুন্ধরা গ্রুপের এমডির ওপর চট্টগ্রামে যে হামলা হয়েছে। এর তীব্র নিন্দা জানাই। ব্যবসায়ীদের ওপর হামলা একটি অশুভ সংকেত। কারণ, ব্যবসায়ীরা ব্যবসা করে হাজার হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেন। তাই ব্যবসায়ীর ওপর হামলা অবশ্যই একটি অশুভ সংকেত। আমরা প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই, যেন ব্যবসায়ীদের ওপর কোনো রকমের হামলা না হয়। ছোট-বড়, যে কোনো ব্যবসায়ীর ওপর হামলা, খুবই নিন্দনীয়। এ ধরনের হামলায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ জানানো উচিত।

সিলেট কয়লা আমদানিকারক গ্রুপের সাবেক সভাপতি ও হোটেল স্টার প্যাসিফিকের ব্যবস্থাপনা পরিচালক ফালাহ উদ্দিন আলী আহমদ বলেন, দেশের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ীর ওপর হামলার ঘটনা অবশ্যই নিন্দনীয়। এ ধরনের হামলার ঘটনায় ব্যবসায়ী মহল আতঙ্কিত। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং এ ব্যাপারে সরকারের দ্রুত অ্যাকশন নেওয়া উচিত। এতে দেশের জন্যও মঙ্গল, সবার জন্যই মঙ্গল।

এফবিসিআইসির সদস্য ও রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল বলেন, বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর দেশের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। দেশের হাজার হাজার কর্মসংস্থান সৃষ্টিতে তার ভূমিকা রয়েছে। দেশের গণ্ডি পেরিয়ে তার খ্যাতি রয়েছে। এ ধরনের স্বনামধন্য একজন ব্যবসায়ীর ওপর হামলার ঘটনা অবশ্যই নিন্দনীয়। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। সরকারের এ ব্যাপারে ভূমিকা নেওয়া দরকার। ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে একাধিকবার হত্যাচেষ্টা হয়েছে। সবশেষ পরিকল্পনা অনুযায়ী গত শুক্রবার জুমার নামাজের সময় আনভীরকে গুলি করে হত্যার ষড়যন্ত্র হয়।

এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে সাইফুল ইসলাম সাদ (২৩) নামে চট্টগ্রামের পটিয়ার এক যুবককে আটক করেছে রাজধানীর ভাটারা থানা পুলিশ। শুক্রবার (০৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার সাউতুল কোরআন মাদরাসা ও এতিমখানা থেকে তাকে আটক করা হয়েছে।

সৌজন্যে বাংলানিউজ

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর