২৮ মার্চ, ২০২২ ২২:৩৬

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস আজ মদ-গাঁজার আসর: হারুন

নিজস্ব প্রতিবেদক

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস আজ মদ-গাঁজার আসর: হারুন

বিএনপির সদস্য হারুনুর রশীদ বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস আজ মদ-গাঁজার আসরে পরিণত হয়েছে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের র‌্যাগ ডে’তে ভাইরাল হওয়া ভিডিওর বিবরণ দিয়ে বলেন, ক্যাম্পাসের বড় ভাইয়েরা ছোটদের হাতে মদ-গাঁজা তুলে দিচ্ছে। বিশ্ববিদ্যালয়গুলিতে র‌্যাগিং হচ্ছে। এটা কী ধরনের শিক্ষা? এ বিষয়ে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সোমবার জাতীয় সংসদের ১৭তম অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এসব কথা বলেন। 

তিনি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সমালোচনা করে বলেন, কোনো অবস্থাতেই সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারেনি। সরকার কিছু পদক্ষেপ নিয়েছে। টিসিবির পণ্য ন্যায্যমূল্যে দেওয়া হচ্ছে। এখন গোটা রাষ্ট্রযন্ত্র, প্রশাসন যন্ত্র প্যাকেজিং কাজে লিপ্ত হয়েছে, জনগণ সেবা পাচ্ছে না। উপজেলা, জেলা প্রশাসন এই কাজে লিপ্ত। গত এক মাস যাবৎ জেলা প্রশাসকরা প্যাকেট করছে দুই কেজি তেল, দুই কেজি ডাল, দুই কেজি চিনি এবং বাধ্য করা হচ্ছে গরিব মানুষকে প্যাকেজ নিতেই হবে। ছোলা, খেজুর রিকশাওয়ালা, দিনমজুরের প্রয়োজন নেই, তবুও প্যাকেজ নিতে বাধ্য করছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর