৮ সেপ্টেম্বর, ২০২২ ১৭:১৭

উল্লাপাড়ায় বজ্রপাতে ৮ কৃষি শ্রমিকের মৃত্যু

সিরাজগঞ্জ প্রতিনিধি

উল্লাপাড়ায় বজ্রপাতে ৮ কৃষি শ্রমিকের মৃত্যু

প্রতীকী ছবি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একটি শ্যালো ঘরের উপর বজ্রপাতে ঘটনাস্থলে নারীসহ ৮ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ৫ জন আহত হয়েছেন। 

বৃহস্পতিবার বিকালে উপজেলার মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামে এ বজ্রপাতের ঘটনা ঘটে। হতাহতরা সকলেই কৃষি শ্রমিক। 

এরা হলেন- উপজেলার মাটিকোড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে শাহ আলম (৪০), একই গ্রামের বাহাদুরের ছেলে আব্দুল কুদ্দুস (৬০), শিপপুর গ্রামের ইমাম প্রামানিকের ছেলে মোবাখোর (৪০), একই গ্রামের মোকাবের ছেলে মোনাফ (১৮), সাবের আলীর ছেলে শমসের আলী (৬০), আফসার হোসেন (৬৩), শমসের আলীর ছেলে শাহিন (২১) ও রিতু খাতুন (১৪)। 

পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ জানান, হতাহতরা মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের মাঠে রোপা আমন ধানের চারা উত্তোলন ও জমিতে কাজ করছিল। হঠাৎ বৃষ্টি শুরু হলে সকলেই মাঠের মধ্যে একটি শ্যালো ঘরে গিয়ে ওঠেন। এসময় বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে ৫ জন ও হাসপাতালে নেয়ার পথে তিনজন মারা যায়। 

খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিস ও পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, আমরা ঘটনাস্থলে ৬ জনের মরদেহ উদ্ধার করেছি। দুজনের মরদেহ কোথায় আছে জানতে পারিনি। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর