২৯ সেপ্টেম্বর, ২০২২ ০৪:০৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নরেন্দ্র মোদির শুভেচ্ছা

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নরেন্দ্র মোদির শুভেচ্ছা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার রাতে এক টুইট বার্তায় ঢাকায় ভারতীয় হাইকমিশন এ তথ্য জানান।

টুইটে বলা হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন।

এ ছাড়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও শেখ হাসিনাকে শুভেচ্ছা পাঠিয়েছেন। কলকাতাস্থি বাংলাদেশ উপদুতাবাসে ফুল এবং কলকাতার ঐতিহ্যশালী মিষ্টি পাঠানো হয়।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার ৭৬ বর্ষে পদার্পণ করেছেন। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছার ঘরে জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। 

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রবক্তা শেখ হাসিনা ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণের পর থেকে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মধ্যে দিয়ে দলকে সুসংগঠিত করেন। তিনি ১৯৯৬ সালে প্রথম, ২০০৮ সালে দ্বিতীয়, ২০১৪ সালে তৃতীয় এবং ২০১৮ সালে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর