৩০ অক্টোবর, ২০২২ ১৭:৫৩

বিলাই-ছাগল দৌড়াদৌড়ি করবে এরকম ভোটের পরিবেশ চাই না : নুর

নিজস্ব প্রতিবেদক

বিলাই-ছাগল দৌড়াদৌড়ি করবে এরকম ভোটের পরিবেশ চাই না : নুর

সংগৃহীত ছবি

বর্তমান 'নির্বাচন কমিশন' তাদের নিয়ে কোনো কনসার্ন নেই বলে জানিয়েছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর। 

তিনি বলেন, নির্বাচনকালীন সরকার নিয়ে আমাদের প্রধান বিষয়। আমাদের কাছে নির্বাচন কমিশনের চেয়ে নির্বাচনেকালীন সরকারটা গুরুত্বপূর্ণ। ‌আমরা দেখেছি গত ২০১৪ সাল এবং ২০১৮ সালে দলীয় সরকারের অধীনে দুটি বিতর্কিত নির্বাচন হয়েছে, যে নির্বাচনে জনগণ ভোট দিতে পারে নাই। ‌ভোট কেন্দ্রে কুত্তা বিলাই ছাগল দৌড়াদৌড়ি করেছে। কুত্তা বিলাই ছাগল দৌড়াদৌড়ি করবে এরকম ভোট এবং ভোটের পরিবেশ আমরা চাই না। 

রবিবার বিকালে আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে গণধিকার পরিষদের নিবন্ধন আবেদন জমা দেয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নুর বলেন, জনগণ যেন স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে তাদের জনপ্রতিনিধি নির্বাচন করতে পারে। সেই ধরনের উৎসবমুখর ভোট এবং নির্বাচনের পরিবেশ আমরা চাই। তার জন্য অবশ্যই নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি জানিয়েছি এবং বিরোধী দলগুলো সেই দাবিতে ইতোমধ্যে রাজপথে আন্দোলন গড়ে তুলছে। আমরা দলীয় সরকারের অধীনে নির্বাচনে যাচ্ছি না ও যাবো না।

নিবন্ধনে না পেলে নির্বাচন করবে কি না এমন প্রশ্নের জবাবে বলেন- এখন পর্যন্ত জোটের বিষয়ে আমরা ভাবছি না। বাংলাদেশের রাজনীতিতে সুষ্ঠু ধারার রাজনীতির সংকট রয়েছে। নেতৃত্বের প্রতি মানুষের একটা আস্থাহীনতা রয়েছে। সে কারণে নতুন নতুন রাজনৈতিক দলের উত্থান হচ্ছে। বর্তমান সরকার হটিয়ে একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য অপর বিরোধী দলের সঙ্গে যুগপৎ আন্দোলন করবো, রাজপথে থাকব, কিন্তু নির্বাচনকালীন বিষয়ে দলের এখনো সিদ্ধান্ত হয়নি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর