২৬ নভেম্বর, ২০২২ ১৭:১৮

মহিলা আওয়ামী লীগের সভাপতি চুমকি, সম্পাদক শিলা

নিজস্ব প্রতিবেদক

মহিলা আওয়ামী লীগের সভাপতি চুমকি, সম্পাদক শিলা

মেহের আফরোজ চুমকি ও শাবনাজ জাহান শিলা

সংসদ সদস্য মেহের আফরোজ চুমকিকে সভাপতি এবং  শবনম জাহান শিলাকে সাধারণ সম্পাদক করে মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন করা হয়েছে।

আজ শনিবার বিকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এই কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মেহের আফরোজ চুমকি বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ছিলেন। আর ঢাকা মহানগর উত্তর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন শবনম জাহান শিলা। 

এর আগে ২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের পঞ্চম সম্মেলন হয়েছিল। এতে সাফিয়া খাতুন সভাপতি এবং মাহমুদা বেগম কৃক সাধারণ সম্পাদক হন। তিন বছর মেয়াদী কমিটি কাটিয়েছে পাঁচ বছর। 

এবারও সভাপতি পদে বহাল থাকার চেষ্টায় ছিলেন সাফিয়া খাতুন। আর সদ্য সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃকও সভাপতি পদে উঠে আসার চেষ্টা চালিয়েছেন অনেকটা জোড়েসোরে। এই দুইজন ছাড়াও ডজনখানেক নেত্রী সভাপতি পদের প্রার্থী ছিলেন। 

সাধারণ সম্পাদক পদের প্রার্থী ছিলেন অন্তত ২০ জন। তবে সব প্রত্যাশার অবসান ঘটিয়ে মহিলা আওয়ামী লীগের দুই শীর্ষ পদে উঠে আসলেন চুমকী ও শিলা।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর