৩ জুন, ২০২৩ ১৬:০১

ভারতে ট্রেন দুর্ঘটনায় কয়েকজন বাংলাদেশি আহত : উপ-হাই কমিশন

অনলাইন ডেস্ক

ভারতে ট্রেন দুর্ঘটনায় কয়েকজন বাংলাদেশি আহত : উপ-হাই কমিশন

পূর্ব ভারতের ওড়িশা রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় এ পর্যন্ত কমপক্ষে ২৬১ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরও ছয় শতাধিক আহতকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, ওড়িশা রাজ্যের বালাসোরে তিন ট্রেনের ভয়াবহ দুর্ঘটনায় কয়েকজন বাংলাদেশিও আহত হয়েছেন বলে জানিয়েছেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ-হাই কমিশন।

হাই কমিশনের এক কূটনীতিক বলেছেন, কলকাতায় বাংলাদেশ উপ-হাই কমিশন বালাসোরে ট্রেন দুর্ঘটনায় কয়েকজন বাংলাদেশি যাত্রীর আহত হওয়ার খবর পেয়েছে। তারা সামান্য আহত হয়েছেন। তবে ঠিক কতজন বংলাদেশি এই দুর্ঘটনায় আহত হয়েছেন, সেবিষয়ে এখন পর্যন্ত সঠিক তথ্য পাওয়া যায়নি।

বাংলাদেশের অনেক মানুষ চিকিৎসার জন্য প্রায়ই চেন্নাই, ভেলোর এবং দক্ষিণ ভারতে যান। তারা সেখানে যাওয়ার জন্য ভরসা করেন করমণ্ডল এক্সপ্রেস ট্রেনের ওপরে। শুক্রবার ওই দুর্ঘটনার কবলে পড়ে হাওড়াগামী হাওড়া বেঙ্গালুরু যশবন্তপুর এক্সপ্রেসও। ওই ট্রেনেও চিকিৎসা করিয়ে ফিরছিলেন অনেকেই। দুর্ঘটনার কারণে ট্রেন চলাচল স্থগিত হয়ে যাওয়ায় সেখানে কিছু বাংলাদেশিও বিপাকে পড়েছেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম আনন্দবাজার।

বাংলাদেশের উপহাইকমিশনের পক্ষ জানানো হয়েছে, দুর্ঘটনা কবলিত ট্রেনটিতে কয়েকজন বাংলাদেশি যাত্রী ছিলেন। কারণ চিকিৎসার জন্য বাংলাদেশি যাত্রীরা করমণ্ডল এক্সপ্রেস ট্রেনে কলকাতা থেকে চেন্নাই যাতায়াত করেন। সেই কারণেই একটি হটলাইন নম্বর চালু করেছে কলকাতায় অবস্থিত বাংলাদেশের হাইকমিশনের অফিস।

দুর্ঘটনা বিষয়ক তথ্য জানতে বাংলাদেশিদের জন্য একটি হটলাইন (+৯১৯০৩৮৩৫৩৫৩৩) নম্বর দিয়েছে তারা। এই নম্বরে হোয়াটসঅ্যাপ করেও তথ্য জানতে পারবেন বাংলাদেশের বাসিন্দারা। 

গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ওড়িশার বালাসোর জেলার বাহাঙ্গাবাজার এলাকায় একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার পর পাশের লাইন দিয়ে যেতে থাকা আরেকটি ট্রেন সেটিকে ধাক্কা দেয়ায় এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর