বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

চসিক নির্বাচনে ধানের শীষের ফরম নিয়েছেন পাঁচজন

যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে ১৩ জন

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাচনে মেয়র পদে ধানের শীষের প্রার্থী হতে পাঁচজন মনোনয়নপত্র কিনেছেন। অন্যদিকে যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে চার ও নয়জন করে মোট ১৩ জন দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কেন্দ্র থেকে। গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা এ ফরম নেন। চসিক নির্বাচনে মেয়র পদের জন্য ১০ হাজার টাকা করে দিয়ে পাঁচজন এ ফরম সংগ্রহ করেন। দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বাংলাদেশ প্রতিদিনকে জানান, মনোনয়নপ্রত্যাশীদের প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জামানতসহ ফরম জমা দিতে হবে। তাদের সাক্ষাৎকার নেওয়া হবে ২৪ ফেব্রুয়ারি গুলশানে দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে।

মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী এ পাঁচজন হলেন- চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবু হাশেম বক্কর, সহসভাপতি সৈয়দ আজম উদ্দিন, সাবেক যুগ্মসম্পাদক এরশাদউল্লাহ ও সাবেক কাউন্সিলর নিয়াজ মুহাম্মদ খান। আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি নির্বাচনের ভোট গ্রহণ হবে। এর আগে ২০১৫ সালের ২৮ এপ্রিল এ সিটিতে নির্বাচন হয়।

এ ছাড়া দলীয় মনোনয়ন পেতে যশোর-৬ আসনে চার ও বগুড়া-১ আসনে নয়জন ধানের শীষের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদেরও সাক্ষাৎকার হবে ২৪ ফেব্রুয়ারি গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে। এরা হলেন- যশোর-৬ আসনে মো. নূরুজ্জামান তপন, আবদুস সামাদ বিশ্বাস, মোস্তাফিজুর রহমান ও অমলেন্দু দাস অপু এবং বগুড়া-১ আসনে মো. মোশাররফ হোসেন চৌধুরী, মো. শহিদ-উন নবী সালাম, কাজী এরফানুর রহমান রেন্টু, ডা. শাহ মো. শাহজাহান আলী, মো. বেলাল হোসেন, এ কে এম আহসানুল তৈয়ব জাকির, এ এস এম রফিকুল ইসলাম বিশ্বাস, ড. শামসুল আলম ও মো. মাসুদুর রহমান।

১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন চট্টগ্রাম সিটি করপোরেশন এবং যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী, এ তিনটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ, প্রতীক বরাদ্দ ৯ মার্চ এবং ভোট গ্রহণ ২৯ মার্চ।

সর্বশেষ খবর