শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৫ জুলাই, ২০২১ ০১:৪৩

রূপপুর প্রকল্পে কর্মরতদের জরুরি ভিত্তিতে করোনার টিকাদান শুরু

নিজস্ব প্রতিবেদক

Google News

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরতদের জরুরি ভিত্তিতে করোনার টিকা প্রদান গতকাল থেকে শুরু হয়েছে। রাশিয়া সরকারের সহযোগিতায় ‘স্পুটনিক ভি’ টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

এ সময় মন্ত্রী বলেন, রাশিয়া মুক্তিযুদ্ধের সময় থেকেই আমাদের সাহায্য করছে। প্রকল্পের কাজ এগিয়ে নেওয়ার জন্য রাশিয়ানদের সঙ্গে সঙ্গে কর্মরত বাংলাদেশিদেরও টিকা প্রদানে রাশিয়া সরকার সহযোগিতার হাত বাড়িয়েছে। এ জন্য তিনি রাশিয়া সরকারকে অভিনন্দনের সঙ্গে সঙ্গে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন, প্রকল্পে কর্মরত পরমাণু শক্তি কামিশনের ৭৫০ জনকে টিকাদান শুরু হলো। এ ছাড়াও প্রকল্পের বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠানে কর্মরত বাংলাদেশি যারা কাজ করছেন, তাদেরও ক্রমান্বয়ে টিকা দেওয়ার জন্য রাশিয়া সরকারকে অনুরোধ জানানো হয়েছে। প্রয়োজন হলে আমরাও সহযোগিতা করব। এই টিকাদানের ফলে সবার মনোবল বৃদ্ধি পাবে এবং প্রকল্পের কাজ আরও দ্রুতগতিতে এগিয়ে যাবে। এ সময় মন্ত্রী টিকা প্রয়োগে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আসমা খান ও তার টিমকে সহযোগিতার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর জানান, প্রকল্পে কর্মরত সবাইকেই করোনার টিকার আওতায় আনা হচ্ছে। ইতিমধ্যে রাশিয়ানসহ বিদেশিদের টিকাদান শেষ পর্যায়ে। বাংলাদেশিদেরও টিকা প্রদান আজ শুরু হলো। পর্যায়ক্রমে বাংলাদেশি যারা প্রকল্পে কাজ করছে তাদেরও শতভাগ টিকা দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর