শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

মানুষ হত্যার জন্য সরকারের বিচার হবে : আ স ম রব

নিজস্ব প্রতিবেদক

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, জনগণের জীবনের সর্বোচ্চ নিরাপত্তা বিধানের জন্যই রাষ্ট্র; মানুষ হত্যার জন্য নয়। মুক্তিযুদ্ধের রাষ্ট্রে সরকার মানুষ হত্যার উৎসব করবে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। নির্বিচারে মানুষ হত্যার জন্য সরকারকে বিচারের সম্মুখীন হতে হবে। গতকাল জেএসডির কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সভায় আরও বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সা কা ম আনিসুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, মিসেস তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

আ স ম রব আরও বলেন, কোনো উসকানি ছাড়াই বিরোধী দলের সমাবেশে নির্বিচারে গুলি চালিয়ে দেশের নাগরিককে হত্যা করা হচ্ছে। বিরোধী দলের নেতা-কর্মী হত্যা করতে পারলে সরকার স্বস্তি পায়, জয়লাভের আত্মতৃপ্তি পায় এবং সরকারি দল হত্যার পক্ষে অবস্থান নেয়। যারা পুলিশ ও সরকারের লাঠিয়াল বাহিনীর নির্যাতন বা হত্যার শিকার তারাই আবার মামলার আসামি হচ্ছে। একে এখন আর ‘রাষ্ট্র’ বলা যায় না।

তিনি বলেন, রাষ্ট্রের ভয়ংকর এ অব্যবস্থাপনা চিরতরে উচ্ছেদ এবং জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে গণআন্দোলন, গণজাগরণ ও গণঅভ্যুত্থান সংঘটন অনিবার্য হয়ে পড়েছে।

 

 

সর্বশেষ খবর