শিরোনাম
সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

১০ ঘণ্টা পর দগ্ধ শিশু মরিয়মের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

ঢাকার ধামরাইয়ের ইসলামপুরে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হওয়ার প্রায় ১০ ঘণ্টা পর মারা গেছে দুই বছরের শিশু মরিয়ম। শনিবার রাত আড়াইটায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তার মৃত্যু হয়। শিশুটির বাবা-মাসহ দগ্ধ আরও চারজন চিকিৎসাধীন। গতকাল বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, ধামরাই থেকে শিশুসহ পাঁচজন দগ্ধ হয়ে এসেছিল। চিকিৎসাধীন অবস্থায় রাতে শিশু মরিয়ম মারা যায়। তার শরীরের ১৫ শতাংশ দগ্ধ হয়েছিল। দগ্ধ আরও চারজনের চিকিৎসা চলছে।

শনিবার ভোরে সিলিন্ডারের গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- মনজুরুল ইসলাম (৩৫), জোসনা বেগম (২৫), সাদিয়া আক্তার (১৯), হোসনে আরা হোসনা (২০) ও মরিয়ম (২)। তাদের বাড়ি কিশোরঞ্জের ভৈরব উপজেলায়।

দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা সুফিয়ান নামে একজন জানান, মনজুরুল ইসলাম পোশাক কারখানায় কাজ করেন। শনিবার ভোরে তার স্ত্রী জোসনা আক্তার রান্না করতে গেলে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণ হয়। পরে সারা ঘরে আগুন ছড়িয়ে পরিবারের পাঁচজন দগ্ধ হন। এরপর তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়ে যান তিনি।

সর্বশেষ খবর