Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৯ ১৬:৩২
আপডেট : ১৭ এপ্রিল, ২০১৯ ১৭:৩৫

বেলজিয়াম পার্লামেন্ট নির্বাচনে এমপি প্রার্থী বাংলাদেশি শায়লা

ফারুক আহাম্মেদ মোল্লা, বেলজিয়াম

বেলজিয়াম পার্লামেন্ট নির্বাচনে এমপি প্রার্থী বাংলাদেশি শায়লা

আগামী ২৬ মে (শনিবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে বেলজিয়ামের পার্লামেন্ট নির্বাচন। এ নির্বাচন প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষভাবে তাৎপর্যপূর্ণ করে তুলছেন বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলর শারমিন শায়লা। 

ইউরোপের রাজধানীখ্যাত বেলজিয়ামের পার্লামেন্ট নির্বাচনে প্রথমবারের মতো এমপি প্রার্থী হচ্ছেন বাংলাদেশের মেয়ে শায়লা শারমিন। বিশেষ করে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে বেলজিয়ামে মূলধারার সংস্কৃতির সমন্বিতকরণে তিনি দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। 

ইতোমধ্যে তিনি এন্টারপেন কাউন্সিলর হিসেবে (পিভিডিএ ) নির্বাচিত হয়েছেন। এখনো তিনি স্বপদে বহাল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি জানান, প্রবাসী বাংলাদেশিদের বেলজিয়াম তথা সমগ্র ইউরোপে সম্মানের সাথে প্রতিষ্ঠিত করাই আমার স্বপ্ন।একসময় বাংলাদেশি প্রবাসীরা এখানে নানা রকম সমস্যার মুখোমুখি হতো, বিভিন্ন ধরনের নির্যাতনের শিকার হতো, অনেক সংগ্রামের ফলে আমরা সেসব পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পেরেছি। বেলজিয়াম পার্লামেন্টে এমপি নির্বাচিত হলে সর্বাগ্রে আমি বাঙালি সংস্কৃতিকে এ দেশের মূলধারার সংস্কৃতির সাথে পরিচিত করতে একনিষ্ঠভাবে কাজ করব। সেই সাথে এখানকার প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন দাবি আদায়ে সব রকম চেষ্টা চালিয়ে যাব।’

বেলজিয়ামে পিভিডিএ পার্টির তরুণ রাজনীতিক হিসেবে শায়লা যেমন ব্যাপক পরিচিতি ও তেমনি অর্জন করেছেন সুনাম। একইভাবে সমগ্র ইউরোপেও তিনি বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন তার কর্ম ও প্রচেষ্টার মাধ্যমে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য