Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ২৪ মে, ২০১৯ ২২:১৪

ফ্রান্সে প্রবাসীদের নিরাপত্তা জোরদারে মতবিনিময়

ফ্রান্স প্রতিনিধি:

ফ্রান্সে প্রবাসীদের নিরাপত্তা জোরদারে মতবিনিময়

ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী ও সাধারণ প্রবাসীরা দীর্ঘদিন থেকে বিভিন্ন স্থানে নানাভাবে হামলার শিকার হচ্ছেন। সম্প্রতি বাংলাদেশি অধ্যুষিত গার দ্যু নর্থ-এ নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ব্যবসায়ী সাত্তার আলী সুমন ও অভারভিলিয়ের ক্যাথসিমা নামক স্থানে মর্তুজা ফাহিম নামে এক বাংলাদেশি  তরুণ সন্ত্রাসী দ্বারা হামলার শিকার হন। দিন দিন বাংলাদেশিদের লক্ষ্য করে এমন হামলা বেড়ে যাওয়ায় এ নিয়ে কমিউনিটিতে উদ্বেগ, উৎকন্ঠা দেখা দিয়েছে। 

এ ধরণের সন্ত্রাসী হামলার বিষয়ে প্যারিস-১০ এলাকার মেয়র ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশি কমিউনিটি নেতাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ফ্রান্স বাংলাদেশ ইকোনোমিক চেম্বারের আয়োজনে ও ফ্রান্স বাংলাদেশ বিজনেস কো-অপারেটিভ এন্ড ফেডারেশনের সহযোগিতায় প্যারিসের স্থানীয় মেরি (পৌরসভা) মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় অংশ নেন প্যারিস ১০ এর মেয়র আলেক্সান্দ্রিয়া কর্দবাদ, স্থানীয় পুলিশ কমিশনার জেরেমি রসিনাং, ফ্রান্স বাংলাদেশ ইকোনোমিক চেম্বারের সভাপতি কাজী এনায়েত উল্লাহ, ফ্রান্স বাংলাদেশ বিজনেস কো-অপারেটিভ এন্ড ফেডারেশনের সভাপতি সাত্তার আলী সুমন, ব্যবসায়ী কমিউনিটি নেতা টি এম রেজা, শরীফ আল মোমীন, এমদাদুল হক স্বপন, রেদোয়ান জুয়েল, তাপস বড়ুয়া রিপন প্রমুখ।

মতবিনিময় সভায় বাংলাদেশি ব্যবসায়ীরা বিভিন্ন সময়ে তাঁদের প্রতিষ্ঠানে ঘটে যাওয়া চুরি, ছিনতাই, হামলাসহ  বিভিন্ন সন্ত্রাসী হামলার বিষয়ে প্রশাসনকে অবগত করেন এবং এ থেকে পরিত্রাণের ব্যাপারে সহযোগীতা কামনা করেন।

সংশ্লিষ্ট মেয়র ও স্থানীয় কর্তৃপক্ষ মনোযোগ দিয়ে বাংলাদেশি প্রতিনিধি দলের বক্তব্য মনোযোগ দিয়ে শুনেন এবং বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলোকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারী আরো বাড়ানোর আশ্বাস প্রদান করেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য