শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ০৭:৫৬

বাহরাইনে অসহায় শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

বাহরাইন প্রতিনিধি:

বাহরাইনে অসহায় শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনা ভাইরাসের থাবায় বাহরাইনে কর্ম হারিয়ে দিশেহারা অসংখ্য বাংলাদেশি। কর্ম, খাদ্য ও অর্থ সংকটসহ নানা সমস্যায় ভুগছেন তারা। এমন দুর্দশা লাঘবে ত্রাণ (খাদ্য) সামগ্রী নিয়ে এবার পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ ওয়েলফেয়ার কমিউনিটি নামের একটি সামাজিক ও জনকল্যাণমূলক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। 

গত বুধবার (৩১ মার্চ) স্থানীয় আইনশৃংখলা বাহিনীর সহায়তায় প্রতিষ্ঠানটি রাজধানী মানামা থেকে দেশের সবকটি অঞ্চলে কর্মহীন ও অভাবগ্রস্থ প্রায় সহস্র বাংলাদেশি শ্রমিকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। তাদের এ ত্রাণ সহায়তা এখনো অব্যাহত রয়েছে। 

জনসমাগমের নিষেধাজ্ঞার যাঁতাকলে আটকে পড়ায় সে সব লোকদের অনলাইনে খোঁজ নিয়ে মোবাইল নাম্বার সংগ্রহ করেন এবং প্রত্যেকের ঘরে ঘরে নিত্যপ্রয়োজনীয় এসব সামগ্রী পৌঁছে দিচ্ছেন ওয়েলফেয়ার কমিউনিটির সদস্য ও নেতৃবৃন্দ। এসব সামগ্রীর মধ্যে ছিল চাউল, ডাল, তৈল, আলু, পেঁয়াজ, লবন, মুড়ি, সাবান ইত্যাদি। 

এ ব্যাপারে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রবাসীর পরামর্শক তাজ উদ্দিন সিকান্দার জানান, প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে ও প্রবাসীদের কল্যাণে কাজ করা আমাদের লক্ষ। তাই প্রবাসীদের কল্যাণে ও অসহায়দের সহায়তায় আমাদের পক্ষ থেকে এ ক্ষুদ্র প্রয়াস। 

করোনার বিস্তার ঠেকাতে সবাইকে সচেতন থাকার ও সরকারের সকল নিয়ম মেনে চলার পরামর্শ দেন নবনিযুক্ত  রাষ্ট্রদূত ড. মো. নজরুল ইসলামের পক্ষে কাউন্সিলর ও দূতালয় প্রধান মো. রবিউল ইসলাম।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য