শিরোনাম
প্রকাশ : ১৭ ডিসেম্বর, ২০২০ ১০:১৩
প্রিন্ট করুন printer

পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল):

পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

মহান বিজয় দিবসকে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস লিসবন। রাষ্ট্রদূত তারিক আহসান দূতাবসে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির সূচনা করেন। কোভিড-১৯ পরিস্থিতির ফলে পর্তুগাল সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুযায়ী সীমিত পরিসরে দূতাবাসের কর্মকর্তাবৃন্দ ও তাদের পরিবারের লোকজনের উপস্থিতিতে দূতাবাস প্রাঙ্গণে সীমিত পরিসরে বিজয় দিবস উদযাপন করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের অনুষ্ঠান শুরু হয়। এরপর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গ এবং মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

আলোচনা সভার শুরুতে মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। বাণীপাঠ শেষে মহান মুক্তিযুদ্ধ ও বিজয় দিবসের তাৎপর্যবাহী একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করা হয়। আলোচনা সভায় বক্তাগণ মহান বিজয় দিবসের গুরুত্বের পাশাপাশি বিজয় দিবসের তাৎপর্যের বিভিন্ন চিত্র তুলে ধরেন।

আলোচনা পর্ব শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং সুখী সমৃদ্ধ বাংলাদেশ কামনায় বিশেষ দোয়া করা হয়।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর