শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২১ ২০:৩৪
প্রিন্ট করুন printer

কাতারে আলনূর কালচারাল সেন্টার মহিলা বিভাগের কর্মশালা

কাতার প্রতিনিধি

কাতারে আলনূর কালচারাল সেন্টার মহিলা বিভাগের কর্মশালা

আলনূর কালচারাল সেন্টার কাতারের মহাপরিচালক প্রকৌশলী শোয়েব কাসেম বলেছেন, সময় এখন সোশ্যাল মিডিয়ার। এর বহুমুখী উপকারের পাশাপাশি নানাবিধ অপকারও রয়েছে। মোবাইলের অপ ব্যবহারে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে পারিবারিক সংহতি। জ্যামিতিক হারে বাড়ছে তালাকের সংখ্যা। তাই এ ব্যাপারে সকলের বিশেষ করে নারীদের অধিকতর সচেতন হতে হবে। 

আলনূর কালচারাল সেন্টার মহিলা বিভাগের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

রাজধানী দোহার ফেমাস রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই কর্মশালায় সভাপতিত্ব করেন আল নূর মহিলা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক আলেমা মাহমূদা নূরুল আমিন। প্রধান আলোচক ছিলেন আল নূর নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।

বক্তব্য রাখেন আলনূর সেন্টারের গণসংযোগ পরিচালক প্রকৌশলী আলিমুদ্দিন, গবেষণা ও প্রকাশনা পরিচালক অধ্যাপক আমিনুল হক, সমাজকল্যাণ সহযোগী প্রকৌশলী জাহেদুল ইসলাম, সংস্কৃতিক সহকারী মাওলানা জসিমউদ্দিন মাশরুফ, প্রোগ্রাম ম্যানেজার মাওলানা নুরুল আমিন, শিক্ষা বিভাগীয় সদস্য হাফেজ লোকমান ও মাওলানা মাহমুদুল হক নদবী। 

অনুষ্ঠানে কুরআনের হিফজ সম্পন্ন করায় সূয়াইদা ইউসুফ নূর এবং মাওলানা নুরুল আমিনের দুই কন্যা মুনা ও সুন্দুসকে সংবর্ধনা প্রদান করা হয়। 
  
সভায় নারী সদস্যদের সর্বসম্মতিক্রমে নাফিসা আহসানকে প্রধান উপদেষ্টা, আলেমা মাহমুদা নুরুল আমিনকে পরিচালক, আলেমা সারা মাহমুদকে সহযোগী পরিচালক ও লৎফুন নাহার ইউসুফকে সহকারী পরিচালক করে ২১ সদস্য বিশিষ্ট আলনূর মহিলা বিভাগের কমিটি গঠিত হয় এবং কর্মসূচি ২০২১ ঘোষণা করা হয়।

মুনাজাত ও নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর