শিরোনাম
প্রকাশ : ১৮ মে, ২০২১ ০৫:১০
প্রিন্ট করুন printer

মালয়েশিয়ার মসজিদে মসজিদে ফিলিস্তিনিদের জন্য দোয়া

মালয়েশিয়া প্রতিনিধি :

মালয়েশিয়ার মসজিদে মসজিদে ফিলিস্তিনিদের জন্য দোয়া
Google News

ইসরায়েলের ইহুদিবাদী শাসনের দ্বারা নিপীড়নের শিকার ফিলিস্তিনি জনগণের সুরক্ষা ও সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করে গতকাল সোমবার মালয়েশিয়া সংহতিতে দাঁড়িয়েছিলো।

সোমবার জাতীয় সুরক্ষা কাউন্সিল কর্তৃক নির্ধারিত মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) ও স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) অনুসারে একাধিক রাজ্যে এক সাথে মাগরিবের নামাজের পরে বিশেষ ‘সালাত হাজত’ নামাজ অনুষ্ঠিত হয়।

কুয়ালালামপুরে, ইয়াং ডি-পার্টুয়ান আগোং আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ এবং স্ত্রী রাজা পারমাইসুরী আগং টুনকু হাজাহ আজিজাহ আমিনাহ মাইমুনাহ ইস্কানদারিয়া রাজ দরবারের সুরাউ উতামায় ইস্তানা নেগারার অফিসার ও কর্মচারীদের সমন্বয়ে ৪০ জন লোকের সাথে জামাত আদায় করেছিলেন।

রাতে জাতীয় মসজিদ ‘মসজিদ নেগারা’ ও মসজিদ উইলিয়াসহ পুত্রজায়ার মসজিদ পুত্রাসহ বড় বড় মসজিদেও এই নামাজ আদায় করা হয়েছে। শান্তির জন্য প্রার্থনারত মুসুল্লিগণের সকলের হৃদয়কে স্পর্শ করেছিল, এসময় কাউকে কাউকে কাঁদতেও দেখা যায়।

মালয়েশিয়ান সরকারি বার্তা সংস্থা বারনামা সূত্রে জানা যায়, রাজধানী কুয়ালালামপুর ছাড়াও পেরাক রাজ্যের মসজিদ আল-আনসার ইপোহের বান্দর মেরু রায়ায়ও প্রায় ৪০ জন মুসুল্লির অংশগ্রহণে সালাত হাজত আদায় করেন।

এছাড়া সারাওয়াক রাজ্যের বেশিরভাগ মসজিদ এবং সুরাউ গতকাল ইয়াং দি-পার্টুয়ান আগোংয়ের ডিক্রি অনুসারে দেশব্যাপী নামাজ আদায় করেছে।

মসজিদ বান্দারায়া কুচিং, এবং জোহর বারুতে  প্রায় ২০০ জন মুসুল্লির অংশগ্রহণে ফিলিস্তিনের মুসলিম সম্প্রদায়ের মঙ্গল কামনা করে মসজিদে সুলতান ইস্কান্দার বান্দার দাতো ওন-তে সূরা ইয়াসিন তেলাওয়াতের পাশাপাশি বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে, পেনাং-এ, পেনাং ইসলামিক ধর্ম বিষয়ক অধিদফতর এই নামাজ পড়ার জন্য রাজ্যের ৮০০ মসজিদ ও সুরউকে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। পাহাং-এ মসজিদ নেগেরি সুলতান আহমদ ১-এর নামাজে অংশ নেওয়া ৫০ জন মুসুল্লির মধ্যে পাহাং এর মন্ত্রী বেসার দাতুক সেরি রোজি ওয়ান ইসমাইলও উপস্থিত ছিলেন।

এছাড়া পাহাং রাজ্য সরকার ফিলিস্তিনিদের জন্য ২ লক্ষ ৫০ হাজার রিঙ্গিত অনুদান প্রদান করেন ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর