৪ জুলাই, ২০২২ ১১:৪৩

শপথ নিলেন প্যাটারসন সিটির কাউন্সিলম্যান ফরিদ

লাবলু আনসার, যুক্তরাষ্ট্র

শপথ নিলেন প্যাটারসন সিটির কাউন্সিলম্যান ফরিদ

নিউইয়র্ক সিটি সংলগ্ন প্যাটারসন সিটি কাউন্সিলের মেম্বার হিসেবে শপথ নিলেন বাংলাদেশী আমেরিকান মোহাম্মদ ফরিদউদ্দিন। নিউজার্সির এই সিটি কাউন্সিলে আরেকজন বাংলাদেশী আমেরিকান শাহিন খালিক (ভাইস প্রেসিডেন্ট, সিটি কাউন্সিল) রয়েছেন। স্কুল শিক্ষক ফরিদউদ্দিন নির্বাচিত হয়েছেন ১০ মে অনুষ্ঠিত নির্বাচনে। ১ জুলাই অনাড়ম্বর এক অনুষ্ঠানে ফরিদউদ্দিন শপথ নিয়েছেন।

একইসাথে এই সিটির প্রথম মুসলিম মেয়র হিসেবে দ্বিতীয় টার্মের জন্যে শপথ নিয়েছেন আন্দ্রে সায়েঘ। শপথ গ্রহণের পর নিজের অনুভূতি ব্যক্তকালে সিলেটের সন্তান ফরিদউদ্দিন পরম করুণাময়ের শোকরিয়া আদায়ের পর ভোটারগণের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন। ফরিদ বলেছেন, এলাকার সামগ্রিক উন্নয়নের মধ্যদিয়ে ভোটারদের প্রত্যাশার প্রতিফলন ঘটাতে সচেষ্ট থাকবো। তিনি এলাকার বাংলাদেশী আমেরিকানদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন অধিকার ও মর্যাদার প্রশ্নে।

এই সিটির এক লাখ ৬০ হাজার বাসিন্দার উল্লেখযোগ্য একটি অংশ হচ্ছেন বাংলাদেশী। ইতিমধ্যেই এখানে স্থায়ী শহীদ মিনার ছাড়াও একটি সড়কের নাম হয়েছে ‘জালালাবাদ স্ট্রিট’। এই সিটির স্থায়ী বাসিন্দা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম শপথ গ্রহণ অনুষ্ঠানে ছিলেন আমন্ত্রিত অতিথি হিসেবে। সালাম এ সংবাদদাতাকে বলেন, আমাদের নতুন প্রজন্মের মার্কিন রাজনীতি ও প্রশাসনে জায়গা দখলের ঘটনায় আমরা অভিভূত এবং এভাবেই নতুন প্রজন্মের উত্থানের মধ্যদিয়ে প্রথম প্রজন্মের স্বপ্নের বাস্তবায়ন ঘটছে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর